Boxing Day Test: রাহানের সেঞ্চুরি, ৩৫ বছর পর Team India গড়ল একই রেকর্ড

পাঁচ উইকেট হারিয়ে ভারতীয় দল দাঁড়িয়ে ২৭৭ রানে।

Updated By: Dec 27, 2020, 03:32 PM IST
Boxing Day Test: রাহানের সেঞ্চুরি, ৩৫ বছর পর Team India গড়ল একই রেকর্ড

নিজস্ব প্রতিবেদন- সকাল দেখে অনেক সময়ই সন্ধের আকাশের পূর্বাভাস পাওয়া যায় না। অ্যাডিলেড টেস্ট-এর বিচার করলে অন্তত এমন যুক্তি দাঁড় করানোই যায়। অ্যাডিলেডে ভারতীয় দলের প্রথম ইনিংস দেখে কে ভেবেছিল, এই ব্যাটিং লাইন-আপ শেষে মাত্র 36 রানে গুটিয়ে যাবে! তবে অ্যাডিলেডের দুঃস্বপ্ন হয়তো টিম ইন্ডিয়া-কে মেলবোর্ন পর্যন্ত তাড়া করছে না। আর তাই প্রথম ইনিংসে ভারতীয় দলের ব্যাটসম্যানদের পারফরম্যান্স মন্দ নয়। তবে বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনে অজিঙ্ক রাহানে সেঞ্চুরি না করলে কি হত বলা মুশকিল!

পাঁচ উইকেট হারিয়ে ভারতীয় দল দাঁড়িয়ে ২৭৭ রানে। কোহলির জুতোয় পা গলানো ক্যাপ্টেন অজিঙ্ক রাহানে 104 রানে অপরাজিত। এই ম্যাচে ভারতীয় দল ৩৫ বছর পর একই রেকর্ড করেছে। ১৯৮৫ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে পর পর দুটি টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ভারতীয় দল লিড নিয়েছে। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে 53 রানের লিড নিয়েছিল ভারতীয় দল। আর এবার মেলবোর্নে আপাতত 82 রানের লিড চলছে।

আরও পড়ুন-  প্রয়াত স্বনামধন্য ধারাভাষ্যকার রবিন জ্যাকম্যান, শোকের ছায়া ক্রিকেটমহলে

১৯৮৫ সালে অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করেছিল 381 রান। জবাবে ভারতীয় দল প্রথম ইনিংস শেষ করে ৫২০ রানে। দ্বিতীয় টেস্ট হয়েছিল এই মেলবোর্নে। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে তুলেছিল 262 রান। জবাবে ভারত করেছিল 445. যদিও সেবার দুটি ম্যাচই শেষ পর্যন্ত ড্র হয়েছিল। এদিকে এবার প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারতীয় দল। তবে মেলবোর্ন টেস্টে ঘুরে দাঁড়ানোর সুযোগ রয়েছে ভারতীয় দলের সামনে। অজিঙ্ক রাহানের ব্যাটিং ও অধিনায়কত্বের উপর এখন অনেক কিছুই নির্ভর করছে।