IND vs AUS Boxing Day Test Day 2 : রাহানের হাফ সেঞ্চুরি, ধীরে-সুস্থে এগোচ্ছে ভারত

ওপেনার মায়াঙ্ক আগারওয়াল খাতা খুলতে পারেননি। তবে মন্দের ভাল শুভমান গিল। তিনি ৪৫ রানের ইনিংস না খেললে শুরুতেই বিপর্যয় নামতে পারত। 

Updated By: Dec 27, 2020, 11:20 AM IST
IND vs AUS Boxing Day Test Day 2 : রাহানের হাফ সেঞ্চুরি, ধীরে-সুস্থে এগোচ্ছে ভারত

নিজস্ব প্রতিবেদন- সেই ৩৬ রান যেন এখনো তাড়া করে বেড়াচ্ছে টিম ইন্ডিয়াকে। বক্সিং ডে টেস্ট শুরুর আগেই ভারতীয় সমর্থকদের একাংশের মধ্যে যেন চাপা আতঙ্ক ছিল! আবার অ্যাডিলেডের সেই কালো দিন ফিরবে না তো! তবে মেলবোর্নে ভারতীয় দল শুরুটা ঝকঝকে করেছে। অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে টেস্টের প্রথম ইনিংসে 195 রানে গুটিয়ে দেওয়াটা সহজ ছিল না। তবে বুমরা, অশ্বিন, সিরাজরা কঠিন কাজ ভালভাবে সেরেছেন। এবার দায়িত্ব দলের ব্যাটসম্যানদের উপর। প্রথম ইনিংসে দলকে যত বেশি লিড দিতে পারবেন ততই মঙ্গল। কারণ দ্বিতীয় ইনিংসে তো আবার ভারতীয় দলের হোঁচট খাওয়ার রেকর্ড রয়েছে! বিশেষ করে অস্ট্রেলিয়ার মাটিতে।

ওপেনার মায়াঙ্ক আগারওয়াল খাতা খুলতে পারেননি। তবে মন্দের ভাল শুভমান গিল। তিনি ৪৫ রানের ইনিংস না খেললে শুরুতেই বিপর্যয় নামতে পারত। চেতেশ্বর পুজারা একটানা ফ্লপ। টেস্ট স্পেশালিস্ট হিসেবে তিনি যে নাম করেছিলেন, তার সদ্ব্যবহার করতে পারেননি। অ্যাডিলেডের পর মেলবোর্নেও তাঁর ব্যাট থেকে বড় রান আসল না। বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরেছেন। ফলে এমনিতেই ভারতীয় দলে একটা শূন্যস্থান তৈরি হয়েছে। সেই জায়গায় চেতেশ্বর পূজারার দায়িত্ব ছিল বিশাল। রাহানে বুঝিয়ে দিয়েছেন, দায়িত্ব পেলে তিনি সামলে দিতে জানেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত 71 রানে খেলছেন রাহানে। 21 রানে ব্যাট করছেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন-  Boxing Day Test: সাবধানী হয়ে ব্যাট করার পরামর্শ Jasprit Bumrah'র

5 উইকেট হারিয়ে 224 ভারত।  এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতীয় দল 29 রানের লিড নিয়েছে। রাহানে ও জাদেজার ওপরই এখন বড় দায়িত্ব। ইনিংস অনেকটা দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে পারলে অস্ট্রেলিয়ার মাটিতে ভাল কিছু আশা করা যেতে পারে। এমনিতেই প্রথম টেস্টে হার। তার উপর আবার দ্বিতীয় ইনিংসে 36 রানে ভরাডুবির লজ্জা! তবে সবকিছুর শোধ নেওয়ার সুযোগ আছে মেলবোর্নে। রাহানের ভারত সেটা পারে কিনা এখন তাই দেখার।

.