T20 World Cup: যুদ্ধের সলতে পাকানো শুরু...'রো-কো'র সঙ্গে আলোচনায় আগরকর, নজরে আইপিএলের তিরিশ

Ajit Agarkar likely to speak to Rohit and Kohli 30-odd players could be monitored during IPL: বিরাট কোহলি ও রোহিত শর্মার সঙ্গে এবার আলোচনায় বসছেন জাতীয় দলের নির্বাচক প্রধান অজিত আগরকর। টি-২০ বিশ্বকাপের সলতে পাকানো শুরু দক্ষিণ আফ্রিকাতেই!   

Updated By: Jan 2, 2024, 08:25 PM IST
T20 World Cup: যুদ্ধের সলতে পাকানো শুরু...'রো-কো'র সঙ্গে আলোচনায় আগরকর, নজরে আইপিএলের তিরিশ
অজিত আগরকর এবার বৈঠকে বসছেন বিরাট-রোহিতের সঙ্গে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma) ব্য়স্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলায়। আগামিকাল থেকে কেপটাউনে শুরু দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। রামধনু দেশ থেকে ফিরে এসেই ভারত ঘরের মাঠে তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। তারপর রয়েছে ইংল্য়ান্ডের বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। এরপর টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আগে রয়েছে আইপিএল (IPL 2024)। আফগানিস্তানের বিরুদ্ধে দল বাছতে হিমসিম খেতে চলেছে অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি। কারণ রোহিতের পাশাপাশি বিরাট কোহলিও (Virat Kohli) জানিয়ে দিয়েছেন যে, তাঁরা ভীষণ ভাবে জুনে টি-২০ বিশ্বকাপ খেলতে আগ্রহী।

আরও পড়ুন: SA vs IND: 'আমি ঘৃণা করি'... শুভমনের পছন্দই রোহিতের বিরক্তির কারণ, শুনে পুরো থ সাংবাদিকরা!

গত ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, বিশ্বকাপ ফাইনালই ছিল বিরাট-রোহিতের সাদা বলের ক্রিকেটে শেষ অ্য়াসাইনমেন্ট। তাঁরা বিসিসিআই-কে জানিয়ে দিয়েছিলেন, আপাতত যেন তাঁদের সীমিত ওভারের ক্রিকেটের জন্য় আর ভাবা না হয়। এখন মনে করা হচ্ছে যে, বিরাট-রোহিতকে নিয়েই হবে দল। তাঁদের ভবিষ্যৎ পরিকল্পনা জানার জন্য় এবার আলোচনায় বসবেন নির্বাচক প্রধান অজিত আগরকর। প্রাক্তন ও বর্তমান অধিনায়কের পাশাপাশি ওই বৈঠকে থাকবেন রোহিতদের হেডস্য়র রাহুল দ্রাবিড়ও। আগরকরের সঙ্গেই থাকবেন আরও দুই নির্বাচক শিব সুন্দর দাস ও সলিল আঙ্কোলা। আর এই বৈঠক কিন্তু ভারতে নয়, হবে দক্ষিণ আফ্রিকাতেই। 

অন্য় দিকে জানা যাচ্ছে যে, আইপিএলে ভীষণ ভাবে চোখ থাকবে নির্বাচকদের। নজরে রয়েছেন তিরিশ জন ক্রিকেটার। এই প্রসঙ্গে বিসিসিআই-এর এক আধিকারিক কথা বলেছেন সংবাদসংস্থা পিটিআই-এর সঙ্গে। তিনি বলেন, 'সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ডিয়া এখনও আনফিট। ফলে আফগানিস্তান সিরিজ দিয়ে কিছুই বোঝা যাবে না। সবকিছু নির্ভর করবে আইপিএলের প্রথম মাসের উপর।' ২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। কুড়ি ওভারের কাপযুদ্ধের নবম সংস্করণ হবে মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে।

টি২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী ২০ দল: ওয়েস্ট ইন্ডিজ (আয়োজক), আমেরিকা (আয়োজক), অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ, আয়ারল্যান্ড, স্কটল্য়ান্ড, পাপুয়া ও নিউ গিনি, কানাডা, ওমান, নেপাল, নামিবিয়া ও উগান্ডা।

আরও পড়ুন: Trevor Sinclair: সুনীলদের সংসারে নতুন সদস্য, বেকহ্যামের সঙ্গেই খেলেছেন, কে এই ট্রেভর সিনক্লেয়ার?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.