বিশ্বের সবচেয়ে দামি গোলকিপার এখন ব্রাজিলে

রেকর্ড অঙ্কের চুক্তির পর লিভারপুলে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

Updated By: Jul 20, 2018, 02:27 PM IST
বিশ্বের সবচেয়ে দামি গোলকিপার এখন ব্রাজিলে

নিজস্ব প্রতিনিধি : বিশ্ব ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি গোলকিপার হলেন তিনি। তাঁকে দলে নেওয়ার জন্য রোমাকে ৬৫ মিলিয়ন ইউরো দিল লিভারপুল। বিশ্বকাপ পরবর্তী ট্রান্সফার মার্কেটে ব্রাজিলের গোলকিপার আলিসন এখন স্পটলাইটে। রেকর্ড অঙ্কের চুক্তির পর লিভারপুলে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

আরও পড়ুন-  বিশ্বকাপ শেষ, কোথায় আছেন, কী করছেন মেসি?

আসন্ন মরশুমের দল সাজানোর জন্য সব মিলিয়ে ১৭৪.৪৫ মিলিয়ন ইউরো খরচ করছে লিভারপুল। ব্রাজিলের ফাবিনহো, সুইজারল্যান্ডের জারদান শাকিরিকেও এবার দলে নিচ্ছে প্রিমিয়র লিগের এই ক্লাব। বুধবারই ক্লাবে যোগ দেওয়ার জন্য লন্ডনে পৌঁছেছেন ব্রাজিলের গোলকিপার আলিসন। তাঁর মেডিকেল টেস্ট হয়েছে। এবার শুধু লিভারপুলের জার্সি গায়ে মাঠে নামার অপেক্ষা।

আলিসন বলছিলেন, ''জীবন ও কেরিয়ারের ক্ষেত্রে এটা আমার কাছে অনেক বড় একটা ব্যাপার। লিভারপুল পরিবারের সদস্য হতে পেরে গর্বিত। ক্লাবের হয়ে নিজেকে উজার করে দিতে মুখিয়ে রয়েছি।'' অন্যদিকে, লিভারপুলের কোচ জুরগেন ক্লপ বলছিলেন, ''গোলকিপারদের চাহিদা বাড়ছে দিন দিন। আলিসনের এমন অঙ্কে সই সেটাই প্রমাণ করে গেল। ওকে আমরা দলে নেওয়ার জন্য ভেবেছিলাম আনেক আগেই। ইউরোপ ও রোমে খেলার অভিজ্ঞতা রয়েছে ওর। বিশ্বকাপে ব্রাজিলের হয়েও ওর পারফরম্যান্স অনেকের নজর কেড়েছে। আলিসনকে স্বাগত।''

.