WTC Final 2023: খেলা শুরু অজিদের, মাঠে নামার আগেই বিরাট চাল, দলে এলেন দুঁদে 'মাস্টারমাইন্ড'!

Andy Flower Joins Australia As Assistant Coach Ahead of WTC Final 2023: বিশ্বযুদ্ধের আগেই খেলা শুরু করে দিল অস্ট্রেলিয়া। মাঠে নামার আগেই মাস্টারস্ট্রোক দিল ক্যাঙারু বাহিনী। দুঁদে 'মাস্টারমাইন্ড'কে সহকারী কোচ করে নিয়ে এল ক্যাঙারু বাহিনী।  

Updated By: Jun 6, 2023, 05:50 PM IST
WTC Final 2023: খেলা শুরু অজিদের, মাঠে নামার আগেই বিরাট চাল, দলে এলেন দুঁদে 'মাস্টারমাইন্ড'!
মাথার খেলা শুরু অস্ট্রেলিয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময় প্রায় ঘনিয়ে এল। হাতে আর মাত্র কয়েক ঘন্টা। আগামিকাল অর্থাৎ বুধবার থেকে ওভালের (The Oval) বাইশ গজে শুরু 'আল্টিমেট টেস্ট'। প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। শুরু হবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final 2023)। মাঠে নামার আগেই খেলা শুরু করে অজিদের। কামিন্সদের দলে জুড়ল 'মাস্টারমাইন্ড'! ডব্লিউটিসি ফাইনাল ও আসন্ন অ্যাশেজের (Ashes 2023) কথা মাথায় রেখে ক্রিকেট অস্ট্রেলিয়া কামিন্সদের ব্য়াকরুম স্টাফ হিসেবে নিয়ে আসল অ্যান্ডি ফ্লাওয়ারকে (Andy Flower)। তিনবারের অ্য়াশেজ জয়ী কোচ এবার কামিন্সদের পরামর্শদাতা হলেন। জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারকে শেষবার দেখা গিয়েছিল আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) ডাগআউটে। এবার তাঁর নতুন দায়িত্ব। তিনি হলেন অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ডের সহকারী।

অজি ক্যাপ্টেন কামিন্স বলছেন, 'আমরা ভাগ্যবান যে, অ্যান্ডির মতো অভিজ্ঞ একজনকে পেয়েছি। সবার আগে বলতে হবে ওর অভিজ্ঞতার কথা। ও খুব ভালো ভাবে এই পরিবেশ সম্বন্ধে জানে। আশা করি প্রতিপক্ষকেও চেনে। আর ও যদি আমাদের ইংল্যান্ডে খেলার সম্বন্ধে একটু হলেও অর্ন্তদৃষ্টি দেয়, তাহলে সেটা অনেক। আমার মনে হয় অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড ওর সঙ্গে কাজ করেছে। বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষ আমাদের সঙ্গে কাজ করেছে।' তবে জানা যাচ্ছে যে, ফ্লাওয়ার অ্যাশেজের প্রথম দুই টেস্টে অজি দলের সঙ্গে থাকতে পারবেন না। সম্ভবত হেডিংলিতে তৃতীয় টেস্টে তিনি দলের সঙ্গে যোগ দেবেন। যে টেস্ট শুরু ৬ জুলাই থেকে। ইংল্যান্ডের কোচ হিসেবে চারটি অ্যাশেজ সিরিজের দায়িত্বে ছিলেন ফ্লাওয়ার। যার মধ্যে তিনবার ব্রিটিশ বাহিনী ঐতিহ্যের লড়াই জিতেছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে ফ্লাওয়ার কাজ করেছেন পাঁচ বছর।

আরও পড়ুন: Rinku Singh: 'ও হিরো'...নাইট নক্ষত্রের ছবিতে কমেন্ট! গসিপের ঝড় তুললেন কোন লাস্যময়ী?
 
২০১৮-১৯ মরসুমের পর ২০২০-২১, অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে দু'বার টেস্ট সিরিজ জিতেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। গতবার কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের কাছে হেরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব হাতছাড়া হয় বিরাটের। তবে এবার আর কোহলি নেতা নন, দলের দায়িত্বে রোহিত। খেলা শুরুর আগেই তাঁর আঙুলে চোট লেগেছে অনুশীলন করতে গিয়ে। সাল ২০১৩। শেষবার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এরপর আর আইসিসি-র কোনও ট্রফি জিততে পারেনি 'মেন ইন ব্ল্যু'। ধোনি থেকে ব্যাটন বিরাট হয়ে রোহিতের হাতে এসেছে। কেউই পারেননি ভাগ্যের চাকা ঘোরাতে। ফের একবার আইসিসি খেতাবের সামনে দাঁড়িয়ে রোহিত অ্যান্ড কোং। দেখা যাক রোহিত কী করতে পারেন! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 
 

.