Annual ICC Rankings: টেস্টে একে Australia, সেরা ওয়ানডে টিম New Zealand, টি-২০-র শীর্ষে India

রোহিতের টিম ইন্ডিয়া এখন বিশ্বের এক নম্বর টি-২০ দল।  

Updated By: May 4, 2022, 03:37 PM IST
Annual ICC Rankings: টেস্টে একে Australia, সেরা ওয়ানডে টিম New Zealand, টি-২০-র শীর্ষে India
কামিন্স-কেন-রোহিত

নিজস্ব প্রতিবেদন: ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারত হয়েছে বিশ্বের এক নম্বর টি-২০ দল। ২০২১-২২ মরশুমের শেষে ভারত ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে শীর্ষস্থানে আরোহণ করেছে। একের পর এক ধারাবাহিক ভাল পারফরম্যান্সে এই জায়গায় এসেছে টিম ইন্ডিয়া। তবে টেস্টে এক নম্বরে প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়া। কেন উইলিয়ামসনের (Kane Williamson) নিউজিল্যান্ড হয়েছে বিশ্বের এক নম্বর ওয়ানডে টিম। বুধবার আইসিসি ক্রিকেটের তিন ফরম্য়াটের বার্ষিক ব়্যাঙ্কিং ঘোষণা করে দিল।

আইসিসি বিবৃতিতে জানিয়েছে, "টেস্ট ব়্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া তাদের লিড এক থেকে নয় রেটিং পয়েন্টে নিয়ে গিয়েছে। যেখানে পাকিস্তান ইংল্যান্ডকে টপকে পাঁচে এসেছে। ভারত ১১৯ পয়েন্ট পেয়েছে। যেখানে ইংল্যান্ডের পয়েন্টের নেমেছে সবচেয়ে বেশি। ২০১৮ সালে ভারতের কাছে ১-৪ সিরিজ হেরেই ব়্যাঙ্কিং পড়েছে। ১৯৯৫ সালের পর এই প্রথম ইংল্যান্ড ৮৮ পয়েন্টে।"   অস্ট্রেলিয়া চলতি বছর জানুয়ারি মাসে অ্যাশেজে ইংল্যান্ডকে ৪-০ হারিয়েছে। এই জয়ের সুবাদে কামিন্সে অ্যান্ড কোং ১১৯ থেকে ১২৮ পয়েন্টে এসেছে বার্ষিক আপডেটে। ২০১৮-১৯ মরশুম ও ২০১৯-এর মে পর্যন্ত শেষ হওয়া সব সিরিজ এখানে ধরা হয়নি। ২০২১-এর মে মাসের আগে পর্যন্ত শেষ হওয়া সিরিজে এখানে ৫০ শতাংশ ধরা হয়েছে। এরপরের থেকে ১০০ শতাংশ ধরা হয়েছে। ভারত টি-২০ ব়্যাঙ্কিংয়ে নিজেদের অগ্রগমন ধরে রেখেছে। দ্বিতীয় স্থানে থাকা ইংল্য়ান্ডের থেকে পাঁচ রেটিং পয়েন্টে এগিয়ে। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া টপকে গিয়েছে নিউজিল্যান্ডকে। নিউজিল্যান্ড এখন ছ'নম্বরে। বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখন আফগানিস্তান (১০) থেকে এগিয়ে রয়েছে।   আপডেটেড ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে নিউজিল্যান্ড রয়েছে শীর্ষে। রেটিং পয়েন্টের ফারাক এক। ইংল্যান্ড ও তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার মধ্যে অন্তর ১৭ পয়েন্টের।
 

আরও পড়ুন: IPL 2022: পাঁচ সুপার ফ্লপ তারকা বিদেশির গল্প, ছবিতে দেখে নিন

আরও পড়ুনMS Dhoni: এখনও জোড়া চমক সামলে উঠতে পারেননি ফাফ! চাইছেন না এই ফ্যাক্টর
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.