Antoine Griezmann Announces Retirement: আঁতোয়ার আচমকা অবসরে আঁতকে উঠল ফ্রান্স! ১০ বছরেই তুলে রাখলেন দেশের জার্সি

Antoine Griezmann Announces Retirement: আঁতোয়া গ্রিজম্য়ান আর দেশের জার্সিতে ফুটবল খেলবেন না। জানিয়ে দিলেন তাঁর সিদ্ধান্ত

Updated By: Sep 30, 2024, 07:22 PM IST
Antoine Griezmann Announces Retirement: আঁতোয়ার আচমকা অবসরে আঁতকে উঠল ফ্রান্স! ১০ বছরেই তুলে রাখলেন দেশের জার্সি
গ্রিজম্য়ান তুলে রাখলেন দেশের জার্সি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র ৩৩ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবলকে আলবিদা বললেন আতোঁয়া গ্রিজম্য়ান (Antoine Griezmann)। সোশ্য়াল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করে দুরন্ত ফরোয়ার্ড জানিয়ে দিলেন যে, তিনি দেশের জার্সি তুলে রাখছেন। তিনি লেখেন, 'আমার জীবনের এই অধ্যায়টি সম্পূর্ণ স্মৃতিতে পরিপূর্ণ হৃদয়ে শেষ করছি। এই দুর্দান্ত ত্রিবর্ণ অভিযানের জন্য ধন্যবাদ শীঘ্রই দেখা হবে।'

আরও পড়ুন: বিরল রেকর্ডে কোহলিই প্রথম, একই দিনে ৫ ব্যাটিং বিশ্বরেকর্ড! রেজাল্টের আশায় রোহিতরা

২০১৪ সালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রীতি ম্য়াচে গ্রিজম্যানের আন্তর্জাতিক অভিষেক হয়। ৫ ফুট ৯ ইঞ্চির ফুটবলার দেশের জার্সিতে ১৩৭ ম্যাচে ৪৪ গোল করেছেন। ফ্রান্সের চতুর্থ গোলস্কোরারের রয়েছে ৩০টি অ্য়াসিস্ট। তাঁর অবদান শুধু গোল করার মধ্যেই সীমাবদ্ধ ছিল না, তিনি ছিলেন অসাধারণ ক্রিটিকাল প্লেমেকার। মাঠে অক্লান্ত পরিশ্রম করেন। ক্রমাগত আক্রমণে দলকে দারুণ সাহায্য় করেন। 

২০১৮ সালে দ্বিতীয়বার বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স। সেই টুর্নামেন্টে ৪ গোল ও ৪ অ্যাসিস্ট ছিল। দারুণ খেলেছিলেন তিনি। দেশের জার্সি ছাড়লেও গ্রিজম্য়ান কিন্তু অ্য়াটলেটিকো মাদ্রিদের হয়ে খেলা চালিয়ে যাবেন। গ্রিজম্যান এমন এক উত্তরাধিকার রেখে গেলেন যা আগামী বহু বছর ফরাসি ফুটবল ভক্তরা মনে রাখবেন, দেশের সোনালী ফুটবল যুগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন গ্রিজম্য়ান।

আরও পড়ুন: ক্লেটনদের আর ক্লাস নেবেন না 'প্রফেসর'! ইস্তফা লাল-হলুদ কোচের, মশাল এখন কার হাতে?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.