East Bengal: আন্তোনিও লোপেজ হাবাস না সের্জিও লোবেরা, লাল-হলুদের নতুন কোচ কে?

সাফল্যের দিক থেকে সের্জিও লোবেরা এবং হাবাস প্রায় একইরকম। ২০১৪ এবং ২০১৯-২০ মরসুমে এটিকে-কে আইএসএল চ্যাম্পিয়ন করিয়েছেন হাবাস। আবার সের্জিও লোবেরা একই মুম্বই সিটি এফসির হয়ে একবারই আইএসএল জিতলেও, পরবর্তী সময় এফসি গোয়া এবং মুম্বইকে গ্রুপ লিগের শীর্ষে রেখে আইএসএল-এর ‘শিল্ড’ও 'লিগ' জিতেছেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 27, 2023, 06:30 PM IST
East Bengal: আন্তোনিও লোপেজ হাবাস না সের্জিও লোবেরা, লাল-হলুদের নতুন কোচ কে?
সের্জিও লোবেরা না হাবাস, লাল-হলুদের দায়িত্ব কে নেবেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাহলে কি শেষ পর্যন্ত ইস্টবেঙ্গলের (East Bengal) নতুন কোচ হতে পারেন সের্জিও লোবেরা (Sergio Lobera)? সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। তবে লাল-হলুদের হেড কোচ হওয়ার দৌড়ে খুব বেশি পিছিয়ে নেই আর এক ধুরন্ধর কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। ইস্টবেঙ্গল কর্তা ও বিনিয়োগকারী সংস্থার মধ্যে এই দুটি কোচকে নিয়েই বেশি আলোচনা হয়েছে। শোনা যাচ্ছে সের্জিও লোবেরা নাকি তাঁর পুরনো প্রতিদ্বন্দ্বী হাবাস থেকে এগিয়ে রয়েছে। আইএসএল-কে (ISL) অতীত করে এই মুহূর্তে চিনের ‘সিচুয়ান’ ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ৪৬ বছরের স্প্যানিশ কোচ। আর এক স্প্যানিশ হাবাসের কাছে অবশ্য এই মুহূর্তে কোনও চাকরি নেই। 

সূত্রের আরও দাবি, লাল-হলুদের দায়িত্ব তুলে দেওয়ার জন্য আলবার্তো রোকা (Albert Roca) ও জোশ মোলিনাকে (José Francisco Molina) নিয়েই আলোচনা হয়েছিল। কারণ এই দু'জনও আইএসএল-কে হাতের তালুর মতো চেনেন। তবে শোনা যাচ্ছে ২০১৬ সালে এটিকে-কে আইএসএল দেওয়া মোলিনার ভারতের আসার খুব একটা ইচ্ছা নেই। অন্যদিকে একটা সময় বার্সেলোনা (Barcelona) সহকারী কোচ হিসেবে কাজ আলবার্তো রোকা এই মুহূর্তে বেঙ্গালুরু এফসি-র টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে কাজ করছেন ফলে তাঁর কলকাতায় আসার সম্ভাবনা নেই বললেই চলে। 

আরও পড়ুন: Cristiano Ronaldo: কামব্যাকের পর ফের জোড়া গোল, লুক্সেমবার্গকে উড়িয়ে দেওয়ার পর চর্চায় রোনাল্ডোর অভিনব সেলিব্রেশন

আরও পড়ুন: Lionel Messi in Barcelona: মেসির জন্য দরজা খোলা, জানিয়ে দিলেন বার্সেলোনার সভাপতি

এদিকে সাফল্যের দিক থেকে সের্জিও লোবেরা এবং হাবাস প্রায় একইরকম। ২০১৪ এবং ২০১৯-২০ মরসুমে এটিকে-কে আইএসএল চ্যাম্পিয়ন করিয়েছেন হাবাস। আবার সের্জিও লোবেরা একই মুম্বই সিটি এফসির হয়ে একবারই আইএসএল জিতলেও, পরবর্তী সময় এফসি গোয়া এবং মুম্বইকে গ্রুপ লিগের শীর্ষে রেখে আইএসএল-এর ‘শিল্ড’ও 'লিগ' জিতেছেন। একই সঙ্গে এফসি গোয়াকে এনে দিয়েছেন সুপার কাপ। 

লাল-হলুদ কর্তাদের দাবি, কোচ নিয়োগের পুরো প্রক্রিয়া আগামী দুই সপ্তাহের মধ্যে সেরে ফেলবেন। নববর্ষের দিন ক্লাবের বারপুজোয় নতুন কোচের নাম ঘোষণা করে কি চমক দেবেন? সেটাই এখন দেখার বিষয়। তবে সের্জিও লোবেরা কিংবা হাবাস, যেই দায়িত্বে আসুন তাঁর আর্থিক দাবি মেটাতে হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.