চুক্তি নবীকরণ নয়! টিম ইন্ডিয়ার কোচ এবং সাপোর্ট স্টাফদের জন্য বিজ্ঞাপণ দিল BCCI

৩০ জুলাই বিকেল পাঁচটার মধ্যে ইচ্ছুকরা আবেদন জানাতে পারবেন।

Updated By: Jul 16, 2019, 03:54 PM IST
চুক্তি নবীকরণ নয়! টিম ইন্ডিয়ার কোচ এবং সাপোর্ট স্টাফদের জন্য বিজ্ঞাপণ দিল BCCI

নিজস্ব প্রতিবেদন :  সরাসরি চুক্তি নবীকরণ হচ্ছে না ভারতীয় কোচ রবি শাস্ত্রীর। তবে টিম ইন্ডিয়ার কোচ হতে হলে নতুন করে আবেদন করতে হবে না শাস্ত্রীকে। হেড কোচের মতোই সাপোর্ট স্টাফদের ক্ষেত্রেও নতুন করে আবেদন করতে হবে না- ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ ভরত অরুণ আর ফিল্ডিং কোচ আর শ্রীধরকে। বর্তমান কোচ এবং সাপোর্ট স্টাফরা সরাসরি এই কোচ নিয়োগ প্রক্রিয়ায় থাকবেন। মঙ্গলবারই ভারতীয় সিনিয়র দলের কোচ এবং সাপোর্ট স্টাফদের জন্য বিজ্ঞাপণ দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার ভারতীয় দলের হেড কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ, ফিজিওথেরাপিস্ট, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ এবং অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজার পদের জন্য বিজ্ঞাপণ দিল বিসিসিআই। ৩০ জুলাই বিকেল পাঁচটার মধ্যে ইচ্ছুকরা আবেদন জানাতে পারবেন। তবে প্রত্যেক পদের জন্য বিশেষ শর্তাবলীও রয়েছে বোর্ডের। তবে হেড কোচ রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ ভরত অরুণ আর ফিল্ডিং কোচ আর শ্রীধরদের আবেদন করতে হবে না। তাঁদের ক্ষেত্রে ওই শর্তাবলী প্রযোজ্য নয় বলেও বোর্ডের বিজ্ঞাপণে জানানো হয়েছে। ৫ সেপ্টেম্বর ২০১৯ থেকে ২৪ নভেম্বর ২০২১ সাল পর্যন্ত কোচ এবং সাপোর্ট স্টাফ নিযোগ করতে চলেছে বিসিসিআই। তবে অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজারের সঙ্গে এক বছরের চুক্তি হবে।

আরও পড়ুন - কেন উইলিয়ামসনের কাছে 'বাকি জীবন' ক্ষমা চাইবেন বেন স্টোকস

এবার নতুন ফিজিওথেরাপিস্ট ও স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ পেতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। কারণ, চুক্তি শেষ হওয়ায় বিশ্বকাপের পরই সরে দাঁড়ান শঙ্কর বাসু আর প্যাট্রিক ফারহার্ট। এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য শাস্ত্রীদের সঙ্গে আগেই ৪৫ দিনের চুক্তি বাড়ায় বিসিসিআই। 

.