অবশেষে স্যাম্পাওলিকে ছাঁটাই করল আর্জেন্টিনা !

স্যাম্পাওলিকে ছাঁটাই করে অবশ্য বিপুল অর্থের মাশুল গুনতে হচ্ছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে।

Updated By: Jul 15, 2018, 09:02 PM IST
অবশেষে স্যাম্পাওলিকে ছাঁটাই করল আর্জেন্টিনা !

নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপ জিততে না পারার ব্যর্থতা নিয়ে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব থেকে ছাঁটাই কোচ জর্জ স্যাম্পাওলি। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কাছ থেকে পাচ্ছেন বিশাল অঙ্কের ক্ষতিপূরণ।

আরও পড়ুন - রাশিয়ার শেষ কাতারের শুরু ...

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর আর্জেন্টিনা কোচ জর্জ স্যাম্পাওলির ওপর সমস্ত ক্ষোভ গিয়ে পড়েছিল সমর্থকদের। তাঁর রণকৌশল নিয়ে অসংখ্য প্রশ্ন ছিল। বিশ্বকাপের পর থেকে আশঙ্কা করা হচ্ছিল, যে কোনও মুহূর্তে সরিয়ে দেওয়া হবে তাঁকে। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হল। শেষ ষোলো থেকে মেসিদের বিদায়ের পর অবশ্য কোনও সিদ্ধান্ত জানায়নি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। গত সপ্তাহে অবশ্য স্যাম্পাওলির সঙ্গে কথা বলেন এএফএ-র কর্তারা। এরপরেই স্যাম্পাওলিকে বিদায়বার্তা জানিয়ে দিল তারা। স্যাম্পাওলিকে ছাঁটাই করে অবশ্য বিপুল অর্থের মাশুল গুনতে হচ্ছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে। শোনা যাচ্ছে, ক্ষতিপূরণ বাবদ স্যাম্পাওলিকে ১৪ মিলিয়ন ডলার দিতে হবে। কিন্তু এই ১৪ মিলিয়ন ডলার একসঙ্গে দেবে না তারা। সাত কিস্তিতে ২ মিলিয়ন ডলার করে সাত বছরে এই অর্থ দেবে এএফএ।

আরও পড়ুন - বিশ্বকাপ ফাইনালের ২৪ ঘণ্টা পরই নতুন অবতারে রোনাল্ডো

২০১৭ সালের মে মাসে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব নেন স্যাম্পাওলি। বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থা তখন শোচনীয়। স্যাম্পাওলি কোনও রকমে আর্জেন্টিনাকে বাছাইপর্ব পার করান। কিন্তু তাঁর কাছে যে প্রত্যাশাটা ছিল, সেটি পূরণ হয়নি। বিশ্বকাপ জেতাতে পারেননি আর্জেন্টিনাকে।