বিশ্বকাপে আজ আইসল্যান্ডের বিরুদ্ধে নামছে আর্জেন্টিনা

আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগের দিনই প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছেন মেসিদের কোচ।

Updated By: Jun 16, 2018, 12:28 PM IST
বিশ্বকাপে আজ আইসল্যান্ডের বিরুদ্ধে নামছে আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদন :  রাশিয়ায় আজ মিশন বিশ্বকাপ শুরু মেসিদের। মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে গ্রুপ ডি-র ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড। আর্জেন্টিনার প্রথম একাদশ তৈরি। সবাই মিলে মেসিকে আটকাতে চায় আইসল্যান্ড।

আরও পড়ুন- নিজেকেই বিশ্বসেরা ঘোষণা করলেন নেইমার

বিশ্বকাপ শুরুর তিন দিন আগেই রাশিয়ায় পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। ইতোমধ্যে রাশিয়ার পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়েছে মেসি-দি মারিয়া-আগুয়েরোরা। আইসল্যান্ডের বিরুদ্ধে খেলার জন্য প্রস্তুত তারা। জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চাইছেন কোচ জর্জ স্যাম্পাওলি। তিনি বলেন, "জয় ছাড়া অন্যকিছুই ভাবছি না আমরা। আইসল্যান্ড ভালো দল। যোগ্য দল হিসেবেই বিশ্বকাপে এসেছে। তবে আমরা সর্তক। পরিকল্পনামাফিক খেলতে পারলে এ ম্যাচে জয় পাওয়া কঠিন নয়। প্রথম ম্যাচে জয় পেলে গ্রুপে পরের ম্যাচগুলো সহজ হয়ে যাবে।"  

আরও পড়ুন- রাশিয়ায় রেকর্ডের নাম রোনাল্ডো

আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগের দিনই প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছেন মেসিদের কোচ। আক্রমনে মেসির সঙ্গে আগুয়েরো। প্রথম একাদশে জায়গা হয়নি দিবালার। পরিবর্ত হিসেবেই নামতে হবে গঞ্জালো হিগুয়েইনকে। এক নম্বর গোলকিপার সের্জিও রোমেরো হাঁটুর চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় আইসল্যান্ডের বিরুদ্ধে আকাশি-সাদার গোলের নিচে থাকবেন উইলি কাবাইয়েরো। আর গোলের জন্য মেসি ম্যাজিকের দিকেই তাকিয়ে কোচ স্যাম্পাওলি।

এদিকে ২০১৬ সালে ইউরো কাপে চমক দেখানো আইসল্যান্ড প্রথমবার বিশ্বকাপে। আর প্রথম ম্যাচেই প্রতিপক্ষ মেসি। আইসল্যান্ডের কোচ হিমির হ্যালগ্রিমেসন জানান, "আমাদের জন্য স্মরণীয় বিশ্বকাপ। এই প্রথমবার আমরা বিশ্বকাপে খেলতে নামব। সবাই খুবই উচ্ছ্বসিত।" তবে মেসিকে মার্কিং নয়, সবাই মিলে দল হয়ে তাঁকে আটকানোর জন্য ঝাঁপাবে আইসল্যান্ড।