COVID-19: মেসির দেশে হচ্ছে না Copa America! কোন দেশে হতে পারে টুর্নামেন্ট?

চিলি, ইকুয়েডর এবং ভেনেজুয়েলা কোপা আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছে।

Updated By: May 31, 2021, 04:13 PM IST
COVID-19: মেসির দেশে হচ্ছে না Copa America! কোন দেশে হতে পারে টুর্নামেন্ট?

নিজস্ব প্রতিনিধি: আগামী ১৩ জুন থেকে কোপা আমেরিকা (Copa America 2021) শুরু হওয়ার কথা। কিন্তু এখনও আয়োজক দেশ চূডা়ন্ত করতে পারল না কনমেবল (CONMEBOL)। এবার যুগ্ম ভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনার কোপা আয়োজনের কথা ছিল। কিন্তু রাজনৈতিক ভাবে অস্থির কলম্বিয়ার থেকে কোপা প্রত্যাহার করেছিল কনমেবল। এবার করোনার (COVID-19) ধাক্কায় মেসির দেশ আর্জেন্টিনা থেকেও সরে গেল কোপা। শনিবার এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে কনমেবল। লাতিন আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল আসরের ভেন্যু এখনও চূড়ান্ত করা গেল না। অথচ আর কয়েকদিন পরেই শুরু টুর্নামেন্ট!

চিলি, ইকুয়েডর এবং ভেনেজুয়েলা কোপা আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছে যদিও। শোনা যাচ্ছিল জো বাইডেনের আমেরিকাও নাকি কোপা আয়োজন করতে পারে। এই প্রসঙ্গে কনমেবল বলছে, "বেশ কিছু দেশ কোপা আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছে। আমরা সেগুলো ভেবে দেখছি। এ বিষয়ে দ্রুত আপডেট জানিয়ে দেব।" এই মুহূর্তে কোপার প্রস্তুতির জন্য আর্জেন্টিনায় চলে এসেছেন মেসি। কিন্তু তাঁর আর্জেন্টিনা করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায় পাঁচ নম্বরে আছে। প্রতি এক লক্ষের মধ্যে প্রতিদিন ৭৬ জন করোনাক্রান্ত হচ্ছেন। বিগত ১৪ দিনে ৫৪ শতাংশ করোনা বেড়েছে সেখানে।

আরও পড়ুন; IPL 2021: অবশেষে দেখা! অন্তঃসত্ত্বা স্ত্রীকে জড়িয়ে ধরলেন Cummins, মেয়েকে কোলে তুলে আবেগি Warner

২০১৬ সালে আমেরিকা কোপার আয়োজন করেছিল। ফাইনালে আর্জেন্তিকা হারিয়ে চ্যাম্পিয়ন হয় চিলি। কোপা আমেরিকা হবে ১৩ জুন থেকে ১০ জুলাই। অন্যদিকে ১০ জুলাই থেকে ১ অগাস্ট আমেরিকায় হবে গোল্ড কাপ। মনে করা হচ্ছে মার্কিন মুলুকে যদি কোপা হয়, তাহলে কোনও একটি শহরেই হয়তো এই টুর্নামেন্ট হতে পারে, একাধিক শহর ঘুরে হবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.