Argentina | FIFA World Cup 2022: পাঁচ গোলে জিতে রাজার মতো শুরু মেসিদের, তবুও কোচ বলছেন দল বদলাবেন!

Argentina: গা ঘামানোর ম্যাচে আর্জেন্টিনা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আমিরশাহিকে। তবুও মেসিদের কোচ বলছেন যে, তিনি দল বদলে ফেলবেন। চোট আঘাতে জর্জরিত ফুটবলারদের নিয়ে এগিয়ে যাবেন না তিনি। 

Updated By: Nov 17, 2022, 05:36 PM IST
 Argentina | FIFA World Cup 2022: পাঁচ গোলে জিতে রাজার মতো শুরু মেসিদের, তবুও কোচ বলছেন দল বদলাবেন!
আর্জেন্টিনার কোচ বলে দিলেন বড় কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিরুদ্ধে আর্জেন্টিনা (Argentina) বিশ্বকাপ (FIFA World Cup 2022) অভিযান শুরু। তার আগে গা ঘামানোর ম্যাচ খেলল লিওনেল মেসি (Lionel Messi) অ্যান্ড কোং। আমিরশাহিকে প্রস্তুতি ম্যাচে হেলায় হারিয়ে দিল। মেসিরা একপেশে খেলে প্রতিপক্ষের বিরুদ্ধে জিতল ৫-০ ব্য়বধানে। জোড়া গোলে স্কোরশিটে নাম লেখালেন অ্যানহেল ডি মারিয়া (Angel Di Maria),গোল করলেন এবং করালেন 'ক্যাপ্টেন আর্জেন্টিনা' মেসি। তে-কাঠিতে বল জড়ালেন জুলিয়ান আলভারেজ (Julian Alvarez) ও জোয়াকুইন কোরেয়া (Joaquin Correa)। আবু ধাবির মহম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে (Mohammed bin Zayed Stadium) মেসিদের দুরন্ত জয়েও কিন্তু সন্তুষ্ট নন কোচ লিওনেল স্কালোনি (Lionel Scaloni)। ম্যাচের পর মেসিদের কোচ সাংবাদিক বৈঠকে এসে বলে দিলেন বড় কথা। স্কালোনি বলছেন প্রয়োজনে তিনি দল বদলে দেবেন।

আমিরশাহির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে স্কালোনি খেলাতে পারেননি ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো, ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেজ, আলেয়ান্দ্রো গোমেজ ও পাওলো দিবালাকে। চোট-আঘাত জনিত সমস্যা রয়ে গিয়েছে এই ফুটবলারদের। স্কালোনি বলছেন, 'দেখুন আমাদের কিছু সমস্যা রয়েছে। আমাদের কাছে সময় রয়েছে দিনের দিন কিছু পরিবর্তন আনার। হয়তো বদল আসবে না। তুবও সম্ভাবনা থেকে যাচ্ছে। আমি বলছি না যে, ২৬ সদস্যের তালিকা থেকে কাউকে বসানো হবে। তবে যেসব প্লেয়াররা আজ ফিটনেসের জন্য খেলতে পারল না, তাদের খেলানো নিয়ে ঝুঁকি ছিল। আমাদের সাবধানী হতে হবে।' ফিফার নিয়ম অনুযায়ী প্রতিটি দল তাদের ঘোষিত স্কোয়াডে চোট আঘাতের জন্য বদল আনতে পারে। গ্রুপের প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা আগে পর্যন্ত এই নিয়ম প্রযোজ্য।

আরও পড়ুন: Cristiano Ronaldo | Yuvraj Singh | FIFA World Cup 2022: এবার কাতার মাতাবে পর্তুগাল! আশায় বুক বাঁধছেন রোনাল্ডোর এই ফ্যান

মেসির নেতৃত্বে দীর্ঘ ৩৬ বছর পর ফের বিশ্বকাপ জেতার আশায় বুকে বেঁধেছেন আর্জেন্টাইন সমর্থকরা। ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। জার্মানির ১-০ গোলে আর্জেন্টিনাকে ফাইনালে হারিয়ে দিয়েছিল। এই মরসুমে মেসি দেশের ও ক্লাবের হয়ে আগুনে ফর্মে আছেন। ২০১৯ থেকে আর্জেন্টিনা ৩৫ ম্যাচ অপরাজিত। বহু ফুটবল বিশেষজ্ঞই মনে করছেন যে, এবার মেসির হাতেই হয়তো উঠবে কাপ।' ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিদের হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর শেষ ল্যাপে ম্যাজিক করতে পারেন কিনা!
 
আর্জেন্টিনা দল: 
গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ।
মিডফিল্ডার: রডরিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এক্সকুয়েল প্যালাসিওস। 
স্ট্রাইকার: অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্তিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া, লিওনেল মেসি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.