Arjun Tendulkar | Ranji Trophy 2022-23: অর্জুনের লক্ষ্যভেদ, রঞ্জি অভিষেকেই ঝকঝকে শতরান! স্পর্শ করলেন সচিনকে

Arjun Tendulkar, Ranji Trophy 2022-23: প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক করেই শতরানের স্বাদ পেলেন অর্জুন তেন্ডুলকর। তাও আবার রঞ্জি ট্রফিতে। এমন কীর্তিই স্থাপন করেছিলেন তাঁর কিংবদন্তি বাবা অর্জুন তেন্ডুলকর।   

Updated By: Dec 14, 2022, 05:42 PM IST
Arjun Tendulkar | Ranji Trophy 2022-23: অর্জুনের লক্ষ্যভেদ, রঞ্জি অভিষেকেই ঝকঝকে শতরান! স্পর্শ করলেন সচিনকে
অর্জুন করে দেখালেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কথায় বলে 'লাইক ফাদার, লাইক সন'! এই কথাটাই বলতে হচ্ছে সচিনপুত্র (Sachin Tendulkar) অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar) জন্য়। লক্ষ্যভেদ করে ফেললেন অর্জুন।  বুধবার অর্থাৎ আজ প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতরানের স্বাদ পেলেন। তাও আবার রঞ্জি ট্রফিতেই (Ranji Trophy 2022-23)। রঞ্জি অভিষেকে সেঞ্চুরি করে স্পর্শ করলেন বাবাকে। ১৯৮৮ সালে সচিনের বয়স ছিল ১৫। কিশোর সচিন রঞ্জিতে মুম্বইয়ের হয়ে অভিষেক করে গুজরাতের (Mumbai vs Gujarat) বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। ৩৪ বছর পর অর্জুন সেই একই কাজ করলেন। বছর তেইশের অর্জুন মূলত বাঁ-হাতি জোরে বোলার। এদিন পোরভোরিমের গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন অ্যাকাডেমি গ্রাউন্ডে (Goa Cricket Association Academy Ground, Porvorim) রাজস্থানের বিরুদ্ধে (Goa vs Rajasthan) দ্বিতীয় দিনের খেলায় ঝকঝকে সেঞ্চুরি করলেন। সাতে ব্যাট করতে নেমে অর্জুন ২০৭ বলে ১২০ রানের ইনিংস খেলেন অর্জুন। ১৬টি চার ও ২টি ছয়ে নিজের ইনিংস সাজান তিনি। কমলেশ নাগারকোটির বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান অর্জুন। 

আরও পড়ুন: Andrew Flintoff: শ্যুটিং-এ ভয়াবহ গাড়ি দুর্ঘটনা, পল ওয়াকারের স্মৃতি উসকে হাসপাতালে ফ্লিনটফ

চলতি বছর অগাস্টেই অর্জুন সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন যে, তিনি আর নিজের রাজ্য মুম্বইয়ের হয়ে খেলবেন না। বেছে নেন পড়শি রাজ্য গোয়া।২০২০-২১ মরশুমে অর্জুন মুম্বইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মাত্র দু'টি ম্যাচ খেলেছিলেন। হরিয়ানা ও পদুচেরির বিরুদ্ধে মাঠে নেমেছিলেন তিনি। মুম্বইয়ের হয়ে সাদা বলে ঘরোয়া ক্রিকেট খেলার সম্ভাবনা ছিল তাঁর। যদিও অর্জুন নিজেকে প্রমাণ করার সেরকম সুযোগ না পেয়েই দল থেকে বাদ পড়েছিলেন। অর্জুনকে যাঁরা কাছ থেকে দেখেছেন, তাঁরা মনে করেছেন যে, অর্জুনের কাজ করার প্রকৃতি যেরকম, তাতে করে নিজের যোগ্যতা প্রমাণ করার জন্য ধারাবাহিক ভাবে ম্যাচ খেলা প্রয়োজন। কিন্তু সেই সুযোগ অর্জুন পাননি। অর্জুন মুম্বইয়ের ডেভলপমেন্ট স্কোয়াডের হয়ে ইংল্যান্ডে একাধিক টি-২০ ম্যাচ খেলেছেন। সেখানে কুমার কার্তিকেয়া, অমোলপ্রীত সিং, রমনদীপ সিং, ডেওয়াল্ড ব্রেভিসরাও খেলেছেন নিজেদের ক্লাবের হয়ে। অর্জুন বাধ্য হয়েই খেলছেন গোয়ায়। এবং সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন। দেখতে গেলে মুম্বইয়ের তথা ভারতীয় ক্রিকেটের আরেক কিংবদন্তি সুনীল গাভাসকরের কথাও বলতে হবে। তাঁর পুত্র রোহন গাভাসকরও মুম্বই ছেড়ে চলে এসেছিলেন বাংলায়। মাত্র ১৮ বছর বয়সে বাংলার হয়ে খেলেন রোহন। ১৯৯৬-২০০৯ পর্যন্ত খেলেছেন। একাধিকবার বাংলার অধিনায়কত্বও করেছেন তিনি। হাজার হাজার রানও করেছেন রোহন। এখন দেখার অর্জুন কী করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.