VIRAL PIC | Arjuna Ranatunga: অবিশ্বাস্য! চেনাই যাচ্ছে না বিশ্বজয়ী শ্রীলঙ্কার অধিনায়ককে! এ কী হল রণতুঙ্গার?

Arjuna Ranatungas Massive Transformation Shocked Internet: অর্জুন রণতুঙ্গাকে চেনাই যাচ্ছে না! তাঁর বদল দেখে মাথা ঘুরে গিয়েছে নেটপাড়ার  

Updated By: Jul 18, 2024, 04:50 PM IST
VIRAL PIC | Arjuna Ranatunga: অবিশ্বাস্য! চেনাই যাচ্ছে না বিশ্বজয়ী শ্রীলঙ্কার অধিনায়ককে! এ কী হল রণতুঙ্গার?
রণতুঙ্গাকে দেখে চেনাই যাচ্ছে না!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নয়ের দশকে বহু ক্রিকেটারদের জীবনে, ফিটনেস শব্দটি ততটাও প্রাধান্য় পায়নি যতটা এখন পায়। এখন প্রায় কম-বেশি সব ক্রিকেটারই 'ফিটনেস ফ্রিক'! শ্রীলঙ্কার অর্জুন রণতুঙ্গা (Arjuna Ranatunga) থেকে পাকিস্তানের ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq) ছিলেন রীতিমতো পৃথুল। তবে তাঁরা ব্য়াট হাতে বিপক্ষের বোলারদেরও শাসন করেছেন দাপটের সঙ্গেই। 

১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী রণতুঙ্গার সঙ্গে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী কপিল দেব (Kapil Dev)! তবে কপিলের ছবি দেখে কেউ আঁতেকে ওঠেননি। সবাই দ্বীপরাষ্ট্রের মহারথীকে দেখে চমকে গিয়েছেন। একেবারে  অবিশ্বাস্য রূপান্তর হয়েছে রণতুঙ্গার! কেউ চিনতেই পারছেন না তাঁকে! কী ছিলেন আর কী হলেন! পৃথুল রণতুঙ্গা এখন রীতিমতো ফিট, প্রচুর ওজন যে তিনি কমিয়েছেন, তা তাঁর চোখ-মুখ দেখলেই বোঝা যাচ্ছে। নেটপাড়া রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে এই ছবি।৬০ বছরের রণতুঙ্গাকে দেখে সাফ বোঝা যাচ্ছে যে, ওয়ার্ক-আউট ও ডায়েটেই তিনি নিজেকে রেখেছেন। নাহলে এই পরিবর্তন সম্ভব হত না। 

সবিস্তারে পড়ুন: এখন দেওয়ালে মাথা ঠুকছে আইসিসি, আমেরিকায় কাপযুদ্ধ করে ক্ষতি ১৬৭ কোটি!

১৯৮২ থেকে ২০০০ সাল পর্যন্ত রণতুঙ্গার কেরিয়ারের টাইমলাইন। তিনি ৯৩ টেস্টে রণতুঙ্গা করেছেন ৫১০৫ রান। হাত ঘুরিয়ে পেয়েছেন ১৬ উইকেট। ২৬৯টি ওডিআই ম্য়াচে তাঁর আছে ৭৪৫৬ রান। রয়েছে ৭৯ উইকেট। লিস্ট এ ও প্রথম শ্রেণি মিলিয়ে ২০ হাজারের উপর রান করেছেন রণতুঙ্গা। সেখানে উইকেট নিয়েছেন প্রায় ২০০-র কাছাকাছি। রণতুঙ্গা সব্য়সাচী ছিলেন। বাঁ-হাতে ব্য়াট করতেন আর ডান হাতে করতেন বল।

ক্রিকেট খেলা থেকে অবসরের পর রণতুঙ্গা তাঁর দেশের ক্রিকেট প্রশাসনে সর্বাপেক্ষা প্রভাবশালী ব্যক্তিত্বে পরিণত হয়েছিলেন। পাশাপাশি রাজনৈতিক আঙিনাতেও পা রাখেন তিনি। পিপল’স অ্যালায়েন্স দলে যোগ দিয়ে শ্রীলঙ্কার সংসদ নির্বাচনে বিজয়ী হন। শুরুতে তিনি পর্যটন বিষয়ক উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবেও দায়িত্ব সামলেছেন। এরপর ২০১০ সালে ডেমোক্র্যাটিক ন্যাশনাল অ্যালায়েন্স দলে যোগ দেন তিনি।

আরও পড়ুন: হোটেলে কুকীর্তি, দুই বন্ধুকে নিয়ে মহিলার সঙ্গে চরম...! গ্রেফতার তারকা ফুটবলার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.