Ashes: কোন কান্ড ঘটিয়ে Kapil Dev, Sachin Tendulkar তালিকায় নাম লেখালেন Ollie Robinson?

অলি রবিনসন ছাড়াও একাধিক বোলার ম্যাচে বদল এনেছিলেন। 

Updated By: Dec 19, 2021, 02:34 PM IST
Ashes: কোন কান্ড ঘটিয়ে Kapil Dev, Sachin Tendulkar তালিকায় নাম লেখালেন Ollie Robinson?
অজিদের দ্বিতীয় ইনিংসে অফ স্পিন বোলিং করছেন অলি রবিনসন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি অ্যাশেজের (Ashes) অ্যাডিলেড টেস্টে অফ স্পিন বোলিং করে সবাইকে চমকে দিলেন অলি রবিনসন (Ollie Robinson)। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস চলার সময় হঠাৎ অফ স্পিন করতে শুরু করেন ইংল্যান্ডের (England) এই জোরে বোলার। বেশ কয়েক ওভার হাত ঘোরান তিনি। আর এমন কান্ড ঘটিয়ে অজান্তে তিনি কপিল দেব (Kapil Dev), স্যার গ্যারি সোবার্স (Sir Garfield Sobers), সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), ইয়ান বোথামের (Ian Botham) তালিকায় নাম লিখিয়ে ফেললেন রবিনসন। 

অজিদের ইনিংসের তখন ৩৫ ওভার শুরু হবে। ঠিক এমন সময় চোখে সানগ্লাস চাপিয়ে হাতে বল তুলে নিলেন রবিনসন। সঙ্গে ছিল স্পিনারদের মতো ছোট রান আপ। অজিদের স্কোরবোর্ডে তখন ৪ উইকেটে ৭৯ রান। ট্রাভিস হেড ও মার্নাস লাবুশানের বিরুদ্ধে তাঁকে বল করতে দেখা গেল। চলতি গোলাপি বলের টেস্টে বাইশ গজ থেকে ভাল সাহায্য পেয়েছেন ন্যাথান লিও। ৫৮ রানে ৩ উইকেট নিয়েছিলেন এই অভিজ্ঞ অফ স্পিনার। তবে রবিনসন অফ স্পিন করে কোনও উইকেট নিতে পারেননি। তবে তিনি যে একেবারে নিজেকে মেলে ধরতে পারেনি এমনটাও কিন্তু নয়। সেই ওভারে হাত ঘুরিয়ে মাত্র দুই রান দ্দিয়েছিলেন রবিনসন। 

দ্বিতীয় ইনিংসে মারমুখী মেজাজে ব্যাট করে অজিরা বড় রানের লিড নিলেও কেন রবিনসন অফ স্পিন করতে গেলেন? ধারাভাষ্যকারদের মতে তল পেটে চোট পাওয়ার জন্য চতুর্থ দিনের সকালে মাঠে নামেননি জো রুট (Joe Root)। ইংল্যান্ডের অধিনায়ক যে ভাল অফ স্পিন করেন সেটা সবার জানা। অধিনায়কের অনুপস্থিতিতে রবিনসন শুধু দলকে সাহায্য করার চেষ্টা করছিলেন। 

আরও পড়ুন: Ashes: চাপ বাড়ল England-এর, চোটের জন্য মাঠে নেই Joe Root

আরও পড়ুন: SAvsIND: রানে ফিরতে কার পরামর্শ নিলেন Virat Kohli? ভিডিও দেখুন

 

তবে আন্তর্জাতিক ক্রিকেটের দীর্ঘ ইতিহাসে রবিনসন প্রথম জোরে বোলার নন, যিনি দলের প্রয়োজনে অফ স্পিন বোলিং করেছিলেন। এই তালিকায় রয়েছে কপিল, গ্যারি সোবার্স, সচিন, ইয়ান বোথামের মতো ক্রিকেটারের নাম। এছাড়া বিভিন্ন সময় টেস্ট ও একদিনের ম্যাচে কার্সন ঘাবড়ি, সনৎ জয়সূর্য, মার্ক ওয়া, কলিন মিলার, রোহিত শর্মা, শেন থমসন, মনোজ প্রভাকর, শোহেল তনভীরের মতো বোলাররাও একটা সময় নিজের বোলিংয়ে বদল এনেছিলেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.