Asia Cup 2022: জ্বরে বেহাল! ছিটকে গেলেন আবেশ, দলে ফিরলেন দীপক চাহার

Asia Cup 2022: ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই খারাপ ফর্মে আছেন আবেশ। হংকং-এর বিরুদ্ধেও চার ওভারে ৫০ রানের বেশি খরচ করেছিলেন। 

Updated By: Sep 6, 2022, 09:32 PM IST
Asia Cup 2022: জ্বরে বেহাল! ছিটকে গেলেন আবেশ, দলে ফিরলেন দীপক চাহার
জ্বরের জন্য এশিয়া কাপের বাইরে আবেশ খান। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত আশঙ্কা সত্যি হল। মারাত্মক জ্বরের জন্য চলতি এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গেলেন আবেশ খান (Avesh Khan)। চোটের জন্য আগেই প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। এ বার সেই তালিকায় নাম লেখালেন আবেশ। পাকিস্তান (Pakistan) ও হংকং-এর (Hong Kong) বিরুদ্ধে দুটি ম্যাচ খেলেই জ্বরের কবলে পড়েছিলেন এই তরুণ ডানহাতি জোরে বোলার। সেইজন্য সুপার ফোরের লড়াইয়ে পাকিস্তানের বিরুদ্ধে নামতে পারেননি আবেশ। এখন জানা গিয়েছে, অসুস্থতার কারণে এশিয়া কাপে খেলতে পারবেন না তিনি। টিম ম্যানেজমেন্ট সুত্রের খবর আবেশের বদলে দীপক চাহারকে (Deepak Chahar) দলে নেওয়া হয়েছে। যদিও এই ইস্যু নিয়ে এখনও সরকারি ঘোষণা সেরা হওয়ার প্রতিযোগিতায় খেলতে পারবেন না ভারতীয় পেসার। তাঁর পরিবর্তে দীপক চাহারকে তৈরি রাখা হয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, 'আবেশের জ্বর আছে। জ্বরের পর ওঁর সাইনাসের সমস্যারও বেড়েছে। তাই ও আর টুর্নামেন্টে খেলতে পারবে না। দীপক চাহার ওখানেই আছেন। মূল স্কোয়াডে ওকে নেওয়া হবে।'

আরও পড়ুন: Virat Kohli, IND vs SL : অহেতুক বিতর্কে জড়িয়েই কি আবার খেই হারালেন কোহলি? উঠছে প্রশ্ন

আরও পড়ুন: Ravindra Jadeja : অপারেশন সাকসেসফুল, কবে মাঠে ফিরছেন 'স্যর জাদেজা'? জেনে নিন

চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য অনেক মাস মাঠের বাইরে ছিলেন দীপক চাহার। পরে এনসিএ-তে রিহ্যাব করার সময় ফের পিঠের চোটে আক্রান্ত হয়েছিলেন। ফলে আইপিএল খেলা হয়নি। তবে গত মাসে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভাল কামব্যাক করেছিলেন এই ডানহাতি জোরে বোলার। চাহার এশিয়া কাপের দলে ফেরার জন্য ভুবনেশ্বর কুমার অনেকটা স্বস্তি পাবেন। সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।  

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই খারাপ ফর্মে আছেন আবেশ। হংকং-এর বিরুদ্ধেও চার ওভারে ৫০ রানের বেশি খরচ করেছিলেন। সেই ম্যাচের পর জ্বর হওয়ায় সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি আবেশ। ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় আশা করেছিলেন যে তরুণ পেসার সুস্থ হয়ে উঠবেন। তবে মঙ্গলবার শ্রীলঙ্কার ম্যাচের মধ্যেই নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তাকে পিটিআই-কে জানিয়েছে, এ বারের মতো এশিয়া কাপে আবেশের অভিযান শেষ হয়ে গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.