Asia Cup Final, SL vs PAK: ইন্ডিয়ার জার্সি পরার অপরাধে বার করে দেওয়া হল স্টেডিয়াম থেকে! তোলপাড় সোশ্যাল

এই ম্যাচ দেখতে একদল ভারতীয় ফ্যান মাঠে ঢুকতে চেয়েছিলেন। কিন্তু তাঁদের মাঠ থেকে বার করে দেওয়া হয়। কারণ তাঁরা ভারতের জার্সি পরে মাঠে এসে অপরাধ করেছেন! ম্যাচ দেখতে হলে হয় শ্রীলঙ্কা নয় পাকিস্তানের জার্সি পরেই ঢুকতে হবে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

Updated By: Sep 11, 2022, 10:53 PM IST
Asia Cup Final, SL vs PAK: ইন্ডিয়ার জার্সি পরার অপরাধে বার করে দেওয়া হল স্টেডিয়াম থেকে! তোলপাড় সোশ্যাল
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Dubai International Cricket Stadium) চলছে এশিয়া কাপ ফাইনাল (Asia Cup Final)। সানডে ব্লকব্লাস্টারে মুখোমুখি হয়েছে বাবর আজমের (Babar Azam) পাকিস্তান ও দাসুন শনাকার (Dasun Shanaka) শ্রীলঙ্কা (Pakistan vs Sri Lanka)। পুরো টুর্নামেন্টেই দুরন্ত ক্রিকেট খেলে ফাইনালে মুখোমুখি হয়েছে এশিয়ার দুই শক্তিশালী ক্রিকেটীয় দেশ। এই ম্যাচ দেখতে একদল ভারতীয় ফ্যান মাঠে ঢুকতে চেয়েছিলেন। কিন্তু তাঁদের মাঠ থেকে বার করে দেওয়া হয়। কারণ তাঁরা ভারতের জার্সি পরে মাঠে এসে অপরাধ করেছেন! ম্যাচ দেখতে হলে হয় শ্রীলঙ্কা নয় পাকিস্তানের জার্সি পরেই ঢুকতে হবে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

জনপ্রিয় ফ্যান গ্রুপ দ্য ভারত আর্মি ট্যুইটারে যে ভিডিয়ো পোস্ট করেছে, সেখানে ফ্যানরা তাঁদের অভিযোগ উগড়ে দিয়েছে। ভিডিয়োতে এক ফ্যান বলেন,'আমি একজন ভারতীয় ফ্যান, আমাদের স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি। অদ্ভুত ব্যাপার। এরকম কি কোনও নির্দেশ ছিল...আমাদের বলা হল মাঠ ছাড়তে। কারণ আমাদের পরনে ছিল ভারতের জার্সি। এরকম যদি কোনও নির্দেশ থাকত যে, শুধু এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা ও পাকিস্তানের ফ্যানদেরই মাঠে ঢুকতে দেওয়া হবে, তাহলে নাহয় বুঝতাম।' এই ভিডিয়োতে আরেক মহিলা ভারতীয় ফ্যান বলেছেন, 'আমাদের বলা হয়েছে হয় শ্রীলঙ্কা নয় পাকিস্তানের জার্সি পরেই মাঠে ঢুকতে হবে।' অপর এক ফ্যান এও জানান যে, পুলিস ধাক্কা মেরে নাকি স্টেডিয়াম থেকে বার করে দিয়েছে।' দ্য ভারত আর্মি জানিয়েছে যে, তাদের সদস্য ভারত থেকে দুবাইতে খেলা দেখতে এসে এই ব্যবহার পেয়েছে। তারা এসিসি ও আইসিসি-কে ভিডিয়োতে ট্যাগ করে তদন্তের দাবি জানিয়েছে। 

আরও পড়ুন: Asia Cup Final, SL vs PAK: খেতাব জিতলে কত টাকা পাবে জয়ী দল? রানার্সের পকেটেও ঢুকবে বড় অঙ্কের চেক

এদিন টস জিতে পাকিস্তান প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। শ্রীলঙ্কা নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান তুলেছে। পাক পেসারদের দাপটে শ্রীলঙ্কা এদিন শুরুতেই বিরাট চাপে পড়ে গিয়েছিল। ৯ ওভারের মধ্যে মাত্র ৫৮ রানে ৫ উইকেট চলে যায় দ্বীপরাষ্ট্রের দলের। পাঁচে নেমে ভানুকা রাজাপক্ষ ৪৫ বলে ৭১ রানের ইনিংস খেলে শ্রীলঙ্কার হয়ে সম্মানজনক স্কোর করেন। ৬টি চার ও ৩টি ছয়ের সৌজন্যে নিজের ইনিংস সাজান রাজাপক্ষ। শেষপর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ তুলে নেন তিন উইকেট। নাসিম শাহ, শাহদাব খান ও ইফতিখার আহমেদ পেয়েছেন একটি করে উইকেট। জয়ের জন্য পাকিস্তানের টার্গেট ১৭১। 

.