Tokyo Olympics 2020: কন্ডোমের জন্যই তাঁর অলিম্পিক্সে সোনা! অজি অ্যাথলিটের ভিডিয়ো ভাইরাল

জেসিকার পদক জয়ের নেপথ্যে রয়েছে কন্ডোমের বিরাট অবদান।

Updated By: Jul 30, 2021, 06:37 PM IST
Tokyo Olympics 2020: কন্ডোমের জন্যই তাঁর অলিম্পিক্সে সোনা! অজি অ্যাথলিটের ভিডিয়ো ভাইরাল

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার ক্যানোইস্ট (নৌকা চালিকা) জেসিকা ফক্স চলতি টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) সোনা ও ব্রোঞ্জ পদক পেয়েছেন। তবে অলিম্পিক্স পদক জিতেও যত না খবরে এসেছেন তিনি, তার চেয়ে অনেক বেশি আলোচিত হয়েছে জেসিকার উদ্ভাবনী ক্ষমতা!

জেসিকার পদক জয়ের নেপথ্যে রয়েছে কন্ডোমের বিরাট অবদান! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে এই কন্ডোম নিরাপদ যৌন সঙ্গমের জন্য ব্যবহার করা হয়নি। জেসিকা কন্ডোম ব্যবহার করলেন তাঁর নৌকা সারানোর জন্য! আর তিনি ভিডিয়ো শেয়ার করে দেখালেন যে, কীভাবে কন্ডোমের সাহায্যে নৌকা সারিয়ে নেওয়া সম্ভব!

আরও পড়ুন: Tokyo Olympics 2020: হকিতে জাপানের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিল ভারত

চলতি অলিম্পিক্সে জোড়া পদক জয়ী যে ভিডিয়ো শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে নৌকার মুখে কার্বোনের প্রলেপ দিয়েই কন্ডোম পরাচ্ছেন তিনি। এবং জেসিকা এও লিখেছেন যে, তিনি বাজি ধরে বলতে পারেন যে, কেউ জানেই না কন্ডোম দিয়ে নৌকা সারানো যায়!

নিরাপদ যৌনতা অর্থাৎ 'সেফ সেক্স' ও এইচআইভি প্রতিরোধের সচেতনা বাড়ানোর লক্ষ্য থাকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটিরও। সেই ১৯৮৮ সালে সিওল অলিম্পিক্স থেকে কন্ডোম দেওয়ার প্রচোলন। সেবার বিনামূল্যে ৮৫০০ কনডোম বিতরণ করা হয়েছিল। গতবছর রিওতে রেকর্ড ৪ লক্ষ ৫০ হাজার কন্ডোম দেওয়া হয়েছিল তবে, টোকিও অলিম্পিক্সে ৬০ হাজার কন্ডোম দেওয়া হয়েছে। তারই একটা কাজে লাগালেন জেসিকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)