দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় পোস্তিগাকে মাঠে নামাতে তত্‍পর এটিকে

চেন্নাইয়ের কাছে তিন গোলে হারের পর হাবাসের চিন্তা বোরহা ফার্নান্ডেজের চোট নিয়ে। হ্যামস্ট্রিংয়ের চোটের কারনে বুধবারের ম্যাচে অনিশ্চিত স্প্যানিশ মিডফিল্ডার। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার অবস্থায় পোস্তিগাকে মাঠে নামাতে তত্পর এটিকে শিবির।

Updated By: Dec 16, 2015, 05:40 PM IST
দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় পোস্তিগাকে মাঠে নামাতে তত্‍পর এটিকে

ওয়েব ডেস্ক: চেন্নাইয়ের কাছে তিন গোলে হারের পর হাবাসের চিন্তা বোরহা ফার্নান্ডেজের চোট নিয়ে। হ্যামস্ট্রিংয়ের চোটের কারনে বুধবারের ম্যাচে অনিশ্চিত স্প্যানিশ মিডফিল্ডার। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার অবস্থায় পোস্তিগাকে মাঠে নামাতে তত্পর এটিকে শিবির।

বুধবার যুবভারতীতে অলৌকিক কিছুর ঘটার আশায় অ্যাটলেটিকো দি কলকাতা। পুণেতে সেমিফাইনালের প্রথম পর্বে চেন্নাইয়ের কাছে তিন গোলে হারতে হয়েছে গতবারের চ্যাম্পিয়নদের। ফলে ফাইনালের আশা জিইয়ে রাখতে হলে যুবভারতীতে অন্তত তিন গোলে জিততে হবে হাবাসের দলকে। সেক্ষেত্রে ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে। যেহেতু চ্যাম্পিয়ন্স লিগের মত আইএসএলে অ্যাওয়ে গোলের নিময় নেই। তাই অ্যাটলেটিকোকে চার-এক বা পাঁচ-দুই ব্যবধানে জিতলেও চলবে। অঙ্ক তো পরের কথা,পুণেতে তিন গোলে হারের পর মানসিকভাবে বিধ্বস্ত এটিকে ফুটবলার-রা। মাঝের কয়েকদিনে ফুটবলারদের চাঙ্গা করাই চ্যালেঞ্জ কোচ হাবাসের কাছে। গত দু বছরে আইএসএলে এত বড় ব্যবধানে হারেনি অ্যাটলেটিকো।

তবে এখনই হাল ছাড়ছেন না এটিকে কোচ। তিনি সাফ বলছেন এখনও নব্বই মিনিট বাকি। চেন্নাইয়ের কাছে তিন গোলে হারলেও তারা যে তিন গোল দিতেও পারেন সেটা মনে করিয়ে দিচ্ছেন স্প্যানিশ কোচ। তবে এটিকে শিবিরে সবচেয়ে বড় মাথাব্যথার কারণ তারকা মিডফিল্ডার বোরহা ফার্নান্ডেজের চোট। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বুধবারের ম্যাচে ঘোরতর অনিশ্চিত স্প্যানিশ মিডফিল্ডার। বোরহা অনুপস্থিতি যে কত বড় ফ্যাক্টর হতে পারে তা শনিবারের ম্যাচেই স্পষ্ট হয়ে গেছে। তাছাড়া এই দলে বোরহার পরিবর্তও সেভাবে নেই। বুধবারের ম্যাচে মার্কি ফুটবলার পোস্তিগাকে নামানোর একটা মরিয়া চেষ্টা হতে পারে। মঙ্গলবার বোরহা আর পোস্তিগার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেমে টিম ম্যানেজমেন্ট। সবাই কার্যত ধরেই নিয়েছে আইএসএল ফাইনাল সম্ভবত এবছর ওঠা হচ্ছে না এটিকে-র। তবে এখনই তা মানছেন না হাবাস। গোটা দলকে তিনি বলে দিয়েছেন যে ফুটবলে সব কিছু সম্ভব। আর তাদের কাজটা কঠিন হলেও অসম্ভব নয়।