ATK Mohun Bagan | ISL 2023: ঘরের মাঠে দুরন্ত জয়ে প্লে-অফে এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan qualifies for playoffs after 2-1 win against Kerala Blasters: ডার্বির আগেই এটিকে মোহনবাগান চিন্তামুক্ত হয়ে গেল। শেষপর্যন্ত জুয়ান ফেরান্দোর মেরিনার্স চলে গেল আইএসএল-এর প্লে-অফে। এদিন জয়ের কারিগর তিরিশ বছরের ইরানিয়ান মিডফিল্ডার কার্ল ম্যাকহিউ। একাই করলেন জোড়া গোল। দলকে নিয়ে গেলেন প্লে-অফে।

Updated By: Feb 18, 2023, 10:28 PM IST
ATK Mohun Bagan | ISL 2023: ঘরের মাঠে দুরন্ত জয়ে প্লে-অফে এটিকে মোহনবাগান
গোলের পর ম্যাকহিউয়ের উচ্ছ্বাস। ছবি-আইএসএল

এটিকে মোহনবাগান: ২ (কার্ল ম্যাকহিউ ২৩' ৭১')
কেরালা ব্লাস্টার্স: ১ (দিমিত্রিয়োস ১৬')

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন ডার্বির (East Bengal FC vs  ATK Mohun Bagan FC) আগে দারুণ স্বস্তি এটিকে মোহনহবাগানের (ATK Mohun Bagan)। শনিবার সন্ধ্যায় ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে (Vivekananda Yuba Bharati Krirangan) এটিকেএমবি ২-১ গোলে কেরালা ব্লাস্টার্সকে (ATKMB vs KBFC) হারিয়ে চলে গেল আইএসএল প্লে-অফে (ISL 2022-23 Playoffs)। লিগে টিকে থাকা ও হারানো আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লড়াইয়ে জ্বলে উঠল জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) শিষ্যরা। ইভ্যান ভুকোম্যানোভিচের (Ivan Vukomanović) কেরালা কিন্তু মোটেই সহজ প্রতিপক্ষ ছিল না এদিন। তাদের বিরুদ্ধে সেরা খেলাটা খেলে ও বুক ফুলিয়ে জিতে লিগ তালিকায় তিন নম্বরে (১৯ ম্যাচে ৩১ পয়েন্ট) উঠে এল এটিকে মোহনবাগান। গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী ক্লাব একমাত্র দল হিসেবে বিগত তিনটি আইএসএলের প্লে-অফে উঠে নজির গড়লেন প্রীতম কোটাল ও হুগো বুমোসরা। 

এদিন ম্যাচের মাত্র ১৬ মিনিটে দিমিত্রিয়োসের গোলে এগিয়ে গিয়েছিল কেরালা। ডার্বির আগে প্লে-অফ নিশ্চিত করতে গেলে কেরালাকে হারাতেই হতো। এই মন্ত্রেই উজ্জীবিত ছিল সবুজ-মেরুন ব্রিগেড। আর মাঝমাঠ থেকে আক্রমণে বারবার উঠে আসা সেই কার্ল জেরার্ড ম্যাকহিউ ২৩ মিনিটের মাথায় গোল শোধ করে দেন। ৩০ বছরের ইরানিয়ান দিমিত্রি পেত্রাতোসের পিন-পয়েন্ট ক্রস ধরে ম্যাকহিউ মাথা ছুঁইয়ে বল তেকাঠিতে পাঠিয়ে দেন। বিরতিতে খেলা ১-১ শেষ হয়। দ্বিতীয়ার্ধে অবধারিত পেনাল্টি না পেয়েও এটিকে মোহনবাগান কিন্তু খেলার ঝাঁঝ কমায়নি। আক্রমণাত্মক ফুটবলই খেলল ফেরান্দো ব্রিগেড। ম্যাচের ৭১ মিনিটে জয়সূচক গোলটি আসে সেই ম্যাকহিউের পা থেকেই। ইরানিয়ান ঠিকই করে নিয়েছিলেন যে, দলকে প্লে-অফে না তুলে তিনি আজ মাঠ ছাড়বেন না। মণবীর পাস থেকে নেওয়া ম্যাকহিউয়ের শট বিপক্ষের গোলকিপারকে পরাস্ত করে দেয়। শেষপর্যন্ত মেরিনার্স চলে গেল আইএসএল-এর প্লে-অফে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.