AFC Cup: বসুন্ধরার সঙ্গে ড্র করে পরের রাউন্ডে ATK Mohun Bagan

এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে চলে এল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব।

Updated By: Aug 24, 2021, 07:09 PM IST
 AFC Cup: বসুন্ধরার সঙ্গে ড্র করে পরের রাউন্ডে ATK Mohun Bagan

নিজস্ব প্রতিবেদন: অ্যান্তোনিও লোপেজ হাবাস চেয়েছিলেন বাংলাদেশের বসুন্ধরা কিংসের (Bashundhara Kings) বিরুদ্ধে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) জয়। যদিও পরের রাউন্ডে যাওয়ার জন্য তাঁর এক পয়েন্ট পেলেই কার্যসিদ্ধি হয়ে যেত। বুধবার মলদ্বীপের মালে জাতীয় স্টেডিয়ামে ১-১ ড্র করে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে চলে এল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব।

এদিন প্রথমার্ধের ১৭ মিনিটেই এগিয়ে যেতে পারত এটিকে মোহনবাগান। ডেভিড উইলিয়ামস একদম মুখের সামনে গোল সাজিয়ে দিয়েছিলেন লিস্টন কোলাসোকে। কিন্তু কোলাসো ওপেন নেট মিস করেন। অন্যদিকে ম্যাচের ২৮ মিনিটে এটিকেএমবি-র রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে ফার্নান্ডেজ গোল করে এগিয়ে দেন বসুন্ধরাকে। 

আরও পড়ুন: Messi র চোখের জল মোছা রুমাল নিয়ে নগ্ন পোজ দিতে চান এই Playboy মডেল!

বিরতিতে ১-০ পিছিয়ে থাকা সবুজ-মেরুন ব্রিগেড দ্বিতীয়ার্ধের শুরুতেই অ্যাডভান্টেজে চলে যায়। ৪৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সুশান্ত ত্রিপুরা। এরপর  এটিকে এমবিকে ৬২ মিনিটে সমতায় ফেরান ডেভিড উইলিয়ামস। লিস্টন কোলাসোর পাস থেকে দুরন্ত গোল করে দেন অজি ফরোয়ার্ড। গোটা ম্যাচে আর কোনও গোল হয়নি। যদিও সবুজ-মেরুনের দ্বিতীয়ার্ধের খেলা প্রথমার্ধের থেকে অনেকটা বেশি গোছানো ছিল। বল পজেশনও ছিল অনেক বেশি।

জয়ের পর দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ম্যাচের পর বলেন, "এটিকে মোহনবাগানের পারফরম্যান্সে আমি অত্যন্ত খুশি হয়েছি। নকআউটের যোগ্যতা অর্জন করায় আমি খুশি। দলের সব প্লেয়ার, কোচ সকলকে আমি ধন্যবাদ জানাই। কঠিন পরিস্থিতিতেও সকলে দারুণ কাজ করেছে। দলকে এভাবে সমর্থন করার জন্য ফ্যানেদেরও বিরাট ধন্যবাদ।" গ্রুপ ডি থেকে তিন ম্যাচে সাত পয়েন্ট পেয়ে পরের রাউন্ডে গিয়েছে মোহনবাগান। শীর্ষ স্থানে শেষ করেই পরের ম্যাচ খেলবে তারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

এটিকে মোহনবাগান একাদশ: অমরিন্দর ,আশুতোষ, প্রীতম, ম্যাক হু, শুভাশিস, লেনি, টাংরি (বিদ্যানন্দ, মণবীর, উইলিয়ামস (সেখ সাহিল), লিস্টন ও রয় কৃষ্ণ

.