ISL 2020-21: এটিকে মোহনবাগান, মুম্বই সিটির জার্সিতে অনলাইন বেটিং সংস্থার নাম!

আইএসএল শুরুর আগে বিতর্ক শুরু হয়েছে।

Updated By: Nov 17, 2020, 09:20 PM IST
ISL 2020-21: এটিকে মোহনবাগান, মুম্বই সিটির জার্সিতে অনলাইন বেটিং সংস্থার নাম!
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন :   সপ্তম আইএসএলে মুম্বই সিটি এফসি-র স্পনসর ডাফা নিউজ আর এটিকে মোহনবাগানের জার্সিতে দেখা যাবে SBOTOP.net এর নাম। আর এই দুটি সংস্থাই অনলাইন বেটিংয়ের সঙ্গে জড়িত। এই নিয়ে আইএসএল শুরুর আগে বিতর্ক শুরু হয়েছে।

২ নভেম্বর মুম্বই সিটি এফসি তাদের প্রধান স্পনসর হিসেবে ডাফা নিউজের নাম ঘোষণা করে। চার দিন পরে এটিকে মোহনবাগান তাদের মূল স্পনসর হিসেবে SBOTOP.net এর নাম জানায়।  ফিলিপিন্সের Dafabet-এর একটি অফশুট সংস্থা হল ডাফা নিউজ। ডাফাবেট-এর ওয়েবসাইটে, ওয়েলকাম বোনাস, জ্যাকপট, এমনকী ফ্রি ক্রেডিটস পাওয়া যাবে এই সব বিষয়গুলো কোনও লুকোছাপা না করেই লেখা হয়। অন্যদিকে আবার SBOTOP.net গ্রাহকদের ক্রিকেট থেকে শুরু করে ফুটবল এমনকি আরও বেশকিছু স্পোর্টসের বেটিং টিপস এবং প্রেডিকশন অফার করা হয়।

চুক্তি অনুযায়ী গ্লোবাল চেইন অফ ক্লাবসের সদস্য মুম্বই সিটি এফসি এবং এটিকে মোহনবাগান দুই দলই ট্রেনিং এবং খেলার সময় নিজেদের জার্সিতে এই দুই স্পনসরের নাম ব্যবহার করবে। ভারতীয় আইন অনুসারে ব্যাটিং এবং জুয়া এদেশে সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ। তবে অনলাইন বেটিং বা জুয়ার বিষয়ে ভারতের সর্বোচ্চ আদালতের এখনও কোনও রায় দেয়া হয়নি।

 

এটিকে মোহনবাগান তাদের বিবৃতিতে জানিয়েছে,  SBOTOP.net তাদের স্পনসর এবং স্রেফ একটি অনলাইন নিউজ পোর্টাল।  ভারতে এবং গোটা বিশ্বজুড়ে নানা ধরনের খেলার সব খবর তারা কভার করে। অন্যদিকে মুম্বই সিটি তাদের বিবৃতিতে জানায়, সমস্ত নিয়ম মেনে ডাফা নিউজের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে মুম্বই সিটি।

 

আরও পড়ুন- বর্ণবৈষম্যের বিরুদ্ধে অভিনব বার্তা, খালি পায়ে প্রতিবাদে অজিরা

.