টিএফএ-র সঙ্গে গাঁটছড়া বাঁধল অ্যাটলেটিকো মাদ্রিদ

টিএফএ-এর নতুন নাম এখন টাটা অ্যাটলেটিকো ফুটবল অ্যাকাডেমিয়া।  

Updated By: Nov 22, 2018, 08:01 AM IST
টিএফএ-র সঙ্গে গাঁটছড়া বাঁধল অ্যাটলেটিকো মাদ্রিদ

নিজস্ব প্রতিবেদন : টাটা ফুটবল অ্যাকাডেমির নিয়ন্ত্রণ এ বার পুরোপুরি চলে গেল বিদেশি ক্লাবের হাতে। শুক্রবার টাটা ফুটবল অ্যাকাডেমি বা টিএফএ-র সঙ্গে তিন বছরের গাঁটছড়া বাঁধল লা লিগার অন্যতম ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ।

আরও পড়ুন - ৭ লক্ষ টাকা জরিমানার বিনিময়ে ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নিল ফেডারেশন

২০১৪ সালে ইন্ডিয়ান সুপার লিগের শুরুতে কলকাতা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে গাঁটছড়া বাঁধে লা লিগার ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। তিন বছর পরেই সেই সম্পর্ক ছিন্ন হয়। কিন্তু স্প্যানিশ ক্লাবটি ভারত ছেড়ে যেতে নারাজ। আর সেজন্যই তারা বেছে নেয় ভারতের প্রতম আবাসিক অ্যাকেডেমি টিএফএ-কে।  ১৯৮৭ সাল থেকে ভারতীয় ফুটবলে ১৪৩ জন জাতীয় ফুটবলার তৈরির কারখানা টাটা ফুটবল অ্যাকাডেমির সঙ্গে এবার জুড়ে গেল অ্যাটলেটিকো। জামশেদপুরে ভারতীয় ফুটবলের সাপ্লাই লাইন তৈরির সেই অ্যাকাডেমি টিএফএ-এর নতুন নাম এখন টাটা অ্যাটলেটিকো ফুটবল অ্যাকাডেমিয়া।  

আরও পড়ুন - পেনাল্টি শট বাঁচিয়ে দিল কুকুর, অদ্ভুত কাণ্ড স্থানীয় ফুটবল লিগে

এখন ভারতের গ্রাসরুট পর্যায়ের ফুটবল উন্নয়নই তাদের একমাত্র লক্ষ্য। চুক্তির ফলে তারা এখন থেকে সবসময়ের জন্য টিএফএ-র চিফ কোচ দেবে। ফিজিওথেরাপিস্ট থেকে নিউট্রিশিয়ানও নিয়োগ করবে তারা। এমনকী আইএসএলের দল জামশেদপুর এফসি-ও অ্যাটলেটিকো মাদ্রিদের সুযোগ সুবিধে পাবে।  সবমিলিয়ে ভারতের প্রথম ফুটবলার তৈরির কারখানার রিমোর্ট এখন থেকে অ্যাটলেটিকো মাদ্রিদের হাতেই।

.