India Women tour of Australia: অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে হারল মিতালির ভারত

ভারতীয় ব্যাটারদের মধ্যে বড় রান পেলেন একমাত্র ক্যাপ্টেন মিতালি।

Updated By: Sep 21, 2021, 01:50 PM IST
India Women tour of Australia: অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে হারল মিতালির ভারত

নিজস্ব প্রতিবেদন: তিন ম্যাচের ওয়ানডে, একটি টেস্ট (দিন-রাতের) ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় এসেছে ইন্ডিয়া। মঙ্গলবার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচেই মুখ থুবড়ে পড়ল মিতালি রাজ অ্যান্ড কোং। মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়া ৯ উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল।

এদিন ম্যাকের রে মিচেল ওভালে (অধুনা হারাপ পার্কে) টস জিতে মিতালিদের ব্যাট করতে পাঠিয়েছিলেন মেগ। নির্ধারিত ওভারে ভারতের মেয়েরা ৮ উইকেট হারিয়ে ২২৫ রান তোলে। ভারতীয় ব্যাটারদের মধ্যে বড় রান পেলেন একমাত্র ক্যাপ্টেন মিতালি। ১০৭ বলে ৬৩ রানের ইনিংস খেলেন তিন। মিতালি ছাড়া কিছুটা হলেও ব্যাট হাতে অবদান রাখার চেষ্টা করেন অভিষেককারী ইয়াস্তিকা ভাটিয়া (৩৫) ও বাংলার মেয়ে রিচা ঘোষ (৩২)। দুই ওপেনার ও তারকা ব্যাটার শেফালী বর্মা (৮) ও স্মৃতি মন্ধনাও (১৬) ছাপ রাখতে ব্যর্থ হন। অস্ট্রেলিয়ার ডার্সি ব্রাউন একাই তুলে নেন চার উইকেট। দুই উইকেট করে পান সোফি মলিনক্স ও হানা ডারলিংটন।

আরও পড়ুন: IPL 2021: 'কোহলির অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে কোনও প্রভাব পড়েনি'

ভারতের রান তাড়া করতে নেমে দুই অজি ওপেনারই ম্যাচ প্রায় পকেটে পুরে নিয়েছিলেন। ব়্যাচেল হেনস ও অ্যালিসা হিলি মিলে ২১.২ ওভারে ১২৬ রান তুলে দেন। অ্যালিসা ৭৭ বলে ৭৭ রানের ঝকঝকে ইনিংস খেলে ফিরে যান। ওপেনারদের অসমাপ্ত কাজ করতে মাঠে নামেন ক্যাপ্টেন ল্যাানিং। ব়্যাচেল (অপরাজিত ৯৩) ও ল্যানিং (অপরাজিত ৫৩) মিলে অনায়াসে ম্যাচ বার করে আনেন। আগামী শুক্রবার মিতালিরা দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.