সুন্দরী ছেডে় সুন্দরের জয়গান মহিলাদের টেনিসে

সুন্দরী নয় শেষ অবধি টেনিস বেছে নিল সুন্দর টেনিসকেই। অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালের পর এমন কথাই বলতে হচ্ছে। এবারের অসি ওপেনের ফাইনালে খেলতে দেখা যাবে চিনের লি না বনাম স্লোভাকিয়ার দোমিনিকা চিভালকোভাকে। আগেই ঠিক হয়ে গিয়েছিল মহিলাদের সিঙ্গলসে এবারের নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে অসি ওপেন। কিন্তু প্রশ্ন ছিল সুন্দরী নাকি সুন্দর টেনিস কোনটা শেষ অবধি জেতে। তাতে দেখা গেল সুন্দর টেনিসের জয়গানই শোনা যাবে।

Updated By: Jan 23, 2014, 05:48 PM IST

সুন্দরী নয় শেষ অবধি টেনিস বেছে নিল সুন্দর টেনিসকেই। অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালের পর এমন কথাই বলতে হচ্ছে। এবারের অসি ওপেনের ফাইনালে খেলতে দেখা যাবে চিনের লি না বনাম স্লোভাকিয়ার দোমিনিকা চিভালকোভাকে।

আগেই ঠিক হয়ে গিয়েছিল মহিলাদের সিঙ্গলসে এবারের নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে অসি ওপেন। কিন্তু প্রশ্ন ছিল সুন্দরী নাকি সুন্দর টেনিস কোনটা শেষ অবধি জেতে। তাতে দেখা গেল সুন্দর টেনিসের জয়গানই শোনা যাবে।

যাঁকে এখন বিশ্বের সবচেয়ে সুন্দরী খেলোয়াড় হিসাবে স্বীকৃত দেওয়ার কথা ভাবছে এক ক্রীড়া ম্যাগাজিন, সেই কানাডার ইউজেনি বাউচার্ডকে নিয়ে এখন আলোচনায় মত্ত টেনিস বিশ্ব। আজ সেই কানাডার রাজপরিবারের সদস্য বাউচার্ডকে সহজেই হারিয়ে দিলেন লি না। এশিয়ার প্রথম গ্র্যান্ডস্লাম জয়ী লি না হারালেন ৬-২,৬-৪। জীবনের প্রথম গ্র্যান্ডস্লাম সেমিফাইনালে খেলতে নামা বাউচার্ডকে কোর্টে দাঁড়াতেই দিলেন না লি না। কমপ্লিট টেনিস বলে যদি কিছু হয় তার অনেক কাছাকাছি পৌঁছলেন চিনের এই খেলোয়াড়।

অন্যদিকে, ফেভারিট আগনিয়েস্কা রাদোয়ানস্কাকে হারিয়ে চমকে দিলেন দোমিনিকা চিভালকোভা। অর্ধনগ্ন হয়ে এক ম্যাগাজিনের কভার ছবিতে থেকে তুমুক বিতর্কের মধ্যে পড়া রাদোয়ানস্কার এবারও গ্র্যান্ডস্লাম জেতা হচ্ছে না। সেমিফাইনালে রাদোয়ানস্কার বিরুদ্ধে ম্যাচে যে চিভালকোভাকে কেউ ধর্তব্যেই রাখেননি অনেকে, সেই বাজিমাত করলেন। বিশ্বের পাঁচ নম্বরের বিরুদ্ধে চিভালকোভা জিতলেন ৬-১, ৬-২।

মহিলাদের দুটো সেমিফাইনালই প্রায় একতরফা হল। বাউচার্ড আর রাদোয়ানস্কা দুই টেনিস সুন্দরীই ধরাশায়ী হলেন, জিতল সুন্দর টেনিস।

.