Boxing Day Test: অ্যাডিলেডের লজ্জাজনক হার ভুলে মেলবোর্নে জয়ের গন্ধ পাচ্ছে Team India

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে মেলবোর্নে জয়ের গন্ধ পেতে শুরু করেছে অজিঙ্ক রাহানের নেতৃত্বাধীন ভারত।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 28, 2020, 01:34 PM IST
Boxing Day Test: অ্যাডিলেডের লজ্জাজনক হার ভুলে মেলবোর্নে জয়ের গন্ধ পাচ্ছে Team India
ছবি সৌজন্যে: BCCI

নিজস্ব প্রতিবেদন : অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে লজ্জাজনক হার ভারতের। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে (Boxing Day Test) দুরন্ত কামব্যাক। খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে মেলবোর্নে জয়ের গন্ধ পেতে শুরু করেছে অজিঙ্ক রাহানের নেতৃত্বাধীন ভারত। ভারত-অস্ট্রেলিয়া শততম টেস্টে জিতে সিরিজে সমতা ফেরানোর সুবর্ন সুযোগ টিম ইন্ডিয়ার (Team India) কাছে।

অস্ট্রেলিয়ার (Australia) প্রথম ইনিংসের ১৯৫ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ভারত তুলেছিল ৫ উইকেট হারিয়ে ২৭৭ রান। তৃতীয় দিনে খেলতে নেমে  রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) হাফ সেঞ্চুরি করেন। তবে ১১২ রান করে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান রাহানে (Ajinkya Rahane)। জাদেজাও ফিরলেন ৫৭ রানে। রাহানে-জাদেজা আউট হতেই ৩২৬ রানে শেষ ভারতের প্রথম ইনিংস। ১৩১ রানের লিড নিয়ে নেয় টিম ইন্ডিয়া (Team India)।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই জো বার্নসকে ফেরালেন উমেশ যাদব (Umesh Yadav)। কিন্তু এর পরেই চোট পেয়ে মাঠ ছাড়েন ভারতীয় পেসার উমেশ যাদব (Umesh Yadav)। মার্নাস লাবুশানেকে ২৮ রানে ফেরালেন অশ্বিন। অফ ফর্মে থাকা স্টিভ স্মিথকে ৮ রানে ফেরালেন জশপ্রীত বুমরাহ। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড ১৭, ম্যাথু ওয়েড ৪০ আর অজি অধিনায়ক টিম পেইন ১ রান করেন। ৯৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা অস্ট্রেলিয়াকে ইনিংস হারের হাত থেকে বাঁচালেন ক্যামেরন গ্রিন এবং প্যাট কামিন্সের পার্টনারশিপ। কামিন্স ১৭ এবং গ্রিন ১৫ রানে অপরাজিত রয়েছে। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার রান ১৩৩/৬। ভারতের থেকে মাত্র ২ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

মেলবোর্নে ঘুরে দাঁড়িয়েছে ভারতীয় ক্রিকেট দল। জয়ের ব্যাপারে তবে, যদি, কিন্তু এই বিষয়গুলি থেকেই যাচ্ছে! কারণ অ্যাডিলেডে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে গুটিয়ে গিয়েছিল ভারতের ইনিংস। তাই জয় নিশ্চিত এটা এখনই বলাই যাবে না। কারণ ক্রিকেট যে বড়ই অনিশ্চয়তার খেলা।  

আরও পড়ুন- দশকের সেরা ODI ও T-20 দলের অধিনায়ক Dhoni, ভারত থেকে আর কারা থাকছেন?