Ashes: ইংল্যান্ডকে ২৭৫ রানে গুঁড়িয়ে ঐতিহ্যের মহারণে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া

অ্যাশেজে অস্ট্রেলিয়ার দাপট অব্য়াহত। ব্রিসবেনের পর এবার অ্যাডিলেডেও জয়ধ্বজা ওড়াল ক্যাঙারু বাহিনী।

Updated By: Dec 20, 2021, 04:22 PM IST
 Ashes: ইংল্যান্ডকে ২৭৫ রানে গুঁড়িয়ে ঐতিহ্যের মহারণে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া
অ্যাডিলেড জয়ের পর উচ্ছ্বাস অজি ক্রিকেটারদের

অস্ট্রেলিয়া ৪৭৩/৯ (ডিক্লেয়ার) ও ২৩০/৯ (ডিক্লেয়ার)

ইংল্য়ান্ড (টার্গেট ৪৬৮) ২৩৬ ও ১৯২

ম্যাচের সেরা মার্নাস লাবুশানে (১০৩ ও ৫১)

নিজস্ব প্রতিবেদন: ব্রিসবেনের পর এবার অ্যাডিলেডেও জয় অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডকে ২৭৫ রানে গুঁড়িয়ে চলতি অ্য়াশেজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। অ্যাডিলেড ওভালের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট ছিল ৪৬৮। অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১০ উইকেট। চতুর্থ দিনের শেষেই মোটামুটি অ্যাডিলেড টেস্টের ভাগ্য লেখা হয়ে গিয়েছিল। ইংল্যান্ডে ৮২ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল। সোমবার অর্থাৎ পঞ্চম তথা শেষ দিনে স্টিভ স্মিথের দলের জয়ের জন্য দরকার ছিল হাফ ডজন উইকেট। সেই কাজ অবলীলায় করে ফেলেন অজি বোলাররা। প্রথম ইনিংসে সেঞ্চুরি (১০৩) 

আরও পড়ুন: Family Man মনোজকে হতাশ করে Mirzapur-য়েই চালিয়ে খেললেন উইলিয়ামসন

এদিন জস বাটলার (২৬) ও ক্রিস ওকস (৪৪) খানিকটা লড়াই দেওয়ার চেষ্টা করেছিলেন বটে, কিন্তু অসাধ্য সাধন করতে পারেননি। অজি জোরে বোলার জাই রিচার্ডসন একাই পাঁচ উইকেট তুলে ইংরেজ ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেন। তাঁকে সঙ্গ দেন মিচেল স্টার্ক ও ন্য়াথান লিঁয়। দুই উইকেট করে পান তাঁরা। একটি উইকেট মাইকেল নেসারের। প্রথম ইনিংসে সেঞ্চুরি (১০৩) ও দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরির (৫১) জন্য় আজি ব্যাটার মার্নাস লাবুশানে ম্যাচের সেরা হয়েছেন। আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে তৃতীয় টেস্ট। এমসিজি-তে বক্সিং-ডে টেস্টে মুখোমুখি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। এই টেস্ট জিতলেই অ্যাশেজ থাকবে অস্ট্রেলিয়ার দখলে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.