দিন রাতের গোলাপি বলের ঐতিহাসিক টেস্ট জিতল অস্ট্রেলিয়া

Updated By: Nov 29, 2015, 05:52 PM IST
দিন রাতের গোলাপি বলের ঐতিহাসিক টেস্ট জিতল অস্ট্রেলিয়া

গোলাপি বলের প্রথম টেস্টের স্কোরবোর্ড এক নজরে

নিউজিল্যান্ড- ২০২, ২০৮। অস্ট্রেলিয়া- ২২৪, ১৮৭/৭

অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী

 ওয়েব ডেস্ক:  আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দিন রাতের টেস্ট জিতে নিয়ে ইতিহাসে নিজেদের নামটা খোদাই করে নিল অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে টেস্টের তৃতীয় দিনে ৩ উইকেটে জিতে নিল স্টিভ স্মিথের দল। গোলাপি বলের দিনরাতের টেস্টের ফয়সালা হল কিন্তু একেবারে টানটান মেজাজে। ম্যাচ জেতা থেকে ২৬ রান দূরে থাকা অবস্থায় পরপর তিন উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে শেষরক্ষা করতে পারেনি কিউইরা। ট্রেন্ট বোল্টের পাঁচ উইকেটের দুরন্ত স্পেলটা হারের খাতাতেই জমা হল। দ্বিতীয় ইনিংসে শন মার্শের ৪৯ রানের ইনিংস আর হ্যাজেলউডের ৬ উইকেটে দলকে ঐতিহাসিক জয় এনে দিল। ঐতিহাসিক টেস্টের ম্যাচের সেরা হলেন জোস হ্যাজেলউড (সারা ম্যাচে ৯টি উইকেট)। এই টেস্ট জিতে সিরিজ জিতল অস্ট্রেলিয়া। সিরিজ সেরা হলেন ডেভিড ওয়ার্নার।

চতুর্থ দিনে ৫ উইকেটে ১১৬ রান থেকে খেলতে নেমে নিউজিল্যান্ড যোগ করে ৯২ রান। জয়ের জন্য ১৮৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুর বিপদ সামেল দেন মিচেল মার্শ-অ্যাডাম ভয়েজ।

দিন রাতের প্রথম টেস্টে দর্শক সমাগম ছিল দেখার মত। সব সংশয় উড়িয়ে প্রথম পরীক্ষায় ভালভাবেই পাশ করল গোলাপি বল। যদিও গোলাপি বলের টেস্টের আয়ু হল মাত্র তিন দিন। গোলাপি বলের সঙ্গে দিন রাতের পাঁচ দিনের টেস্টও সফল হল। এখন দেখার বাকি বিশ্বে কবে এমন টেস্ট শুরু হয়।

.