Novak Djokovic, Australian Open 2023: অপমান মনে রেখে ফের অস্ট্রেলিয়ান ওপেন জিততে মরিয়া 'জোকার'

জকোভিচ কোভিডের টিকা না নিয়েই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি ভ্যাকসিন নেননি। ফলে তাঁকে অস্ট্রেলিয়া সরকার ডিপোর্ট করে দেওয়া হয় দেয়। সেই অপমানের জ্বালা এখনও ভুলতে পারেননি সার্বিয়ার কিংবদন্তি। 

Updated By: Dec 29, 2022, 07:48 PM IST
Novak Djokovic, Australian Open 2023: অপমান মনে রেখে ফের অস্ট্রেলিয়ান ওপেন জিততে মরিয়া 'জোকার'
অনুশীলনে খোশমেজাজে নোভাক জকোভিচ। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কেরিয়ারে সর্বাধিক নয়বার অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open 2023) জিতেছেন। ২০২১ সালেও চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। সেই লক্ষ্য নিয়ে ২০২২ সালে মেলবোর্নে (Melbourne) পা রাখলেও, তাঁর কোর্টে নামা হয়নি। আন্তর্জাতিক টেনিস সার্কিটে তিনি 'জোকার' নামে পরিচিত। এহেন নোভাক জকোভিচ (Novak Djokovic) চলতি বছর মারাত্মক বিতর্কে জড়িয়ে যান। বিশ্বের অন্য প্রতিযোগিতার মতো অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গেলেও, কোভিডের টিকা (Covid Vaccine) নেওয়া ছিল বাধ্যতামূলক। তবে জকোভিচ কোভিডের টিকা না নিয়েই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি ভ্যাকসিন নেননি। ফলে তাঁকে অস্ট্রেলিয়া সরকার ডিপোর্ট করে দেওয়া হয় দেয়। সেই অপমানের জ্বালা এখনও ভুলতে পারেননি সার্বিয়ার কিংবদন্তি। 

আরও পড়ুন: Kane Williamson, PAK vs NZ: বাবর আজমদের চাপে রেখে ব্রেন্ডন ম্যাকালামকে ছাপিয়ে গেলেন কেন উইলিয়ামসন

আরও পড়ুন: Kylian Mbappe: প্যারিসে এবার নতুন সান্টা, ফুটবল মাঠ থেকে সরাসরি শিশুদের কাছে...

অস্ট্রেলিয়ায় পা দিয়ে ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন জকোভিচ। তিনি গত অভিজ্ঞতা নিয়ে বলেন, 'অস্ট্রেলিয়ায় এসে খুব ভালো লাগছে। এই দেশ আমাকে অনেক সাফল্য দিয়েছে। অস্ট্রেলিয়ান ওপেনে আমি সব থেকে বেশি সফল। আশা করছি এবারও চ্যাম্পিয়ন হতে পারব।' 

অস্ট্রেলিয়ার প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ না থাকলেও দেশে ফিরিয়ে দেওয়ার স্মৃতি ভুলতে পারছেন না জোকার। তিনি যোগ করেছেন, '১২ মাস আগেই সেই ঘটনা ঘটেছে। তাই সহজে সেটা ভোলা যায় না। আমার পরিবারও সেই ঘটনায় খুব আঘাত পেয়েছিল। কিছু ঘটনা সারা জীবন মনে থাকে। এটাও তেমনই। এর আগে আমার জীবনে এমন কিছু ঘটেনি। আশা করছি আগামী দিনেও ঘটবে না।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.