Explained | Victoria Azarenka: পিএসজি-র জার্সি পরে কেন অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন আজারেঙ্কা?

Victoria Azarenka explains why she wore PSG jersey: প্যারিস সাঁ জাঁ-র জার্সি গায়ে ভিক্টোরিয়া আজারেঙ্কা খেলছেন অস্ট্রেলিয়ান ওপেন। এখন প্রশ্ন, কেন প্রাক্তন এক নম্বরের গায়ে মেসি-নেইমারদের জার্সি? যদিও আজারেঙ্কা প্রথম নন, নাদাল-ফেডেরার-জকোভিচ সকলেই কোনও না কোনও সময় গায়ে তুলেছেন ফুটবলের জার্সি।

Updated By: Jan 24, 2023, 08:52 PM IST
Explained | Victoria Azarenka: পিএসজি-র জার্সি পরে কেন অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন আজারেঙ্কা?
আজারেঙ্কার পিএসজি প্রীতি অনেক দিনেরই

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বেলারুসের (Belarus) টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা (Victoria Azarenka) এই মুহূর্তে খেলছেন অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open 2023)। কেরিয়ারের তৃতীয় অস্ট্রেলিয়ান ওপেনে পাখির চোখ প্রাক্তন এক নম্বর তারকার। আজারেঙ্কা তৃতীয় বাছাই জেসিকা পেগুলাকে হারিয়ে চলে গিয়েছেন শেষ চারে। আজারেঙ্কা এখনও পর্যন্ত প্রতিটি ম্যাচেই, চেনা টেনিস কিট ছেড়ে বেছে নিয়েছেন ফুটবল ক্লাব পিএসজি-র (PSG) জার্সি। অতীতে রজার ফেডেরার (Roger Federer), নোভাক জকোভিচ (Novak Djokovic), রাফায়েল নাদাল (Rafael Nadal), নাওমি ওসাকা (Naomi Osaka), নিক কিরগিয়স (Nick Kyrgios), এমা রাদুকানু (Emma Raducanu), আলেক্সান্দার জেরেভ (Alexander Zverev), স্টেফানোস সিসিপাস (Stefanos Tsitsipas), ডমিনিক থিয়েম (Dominic Thiem) ও সেরেনা উইলিয়ামসদের (Serena Williams) বিভিন্ন ক্লাব ও দেশের জার্সিতে খেলতে দেখা গিয়েছে। সেই তালিকাতেই আজারেঙ্কা। এখন প্রশ্ন আজারেঙ্কা কেন মেসি-নেইমারদের ক্লাবের জার্সি গায়ে চাপালেন?

পিএসজি-র জার্সি পরার প্রসঙ্গে আজারেঙ্কা ডব্লিউটি-এর ওয়েবসাইটে বলেযেন যে, তাঁর এই ফ্যাশন সেন্সের নেপথ্যে রয়েছেন তাঁর সাত বছরের সন্তান লিও। আজারেঙ্কা বলছেন, 'আমার ছেলে আমাকে দেখেছে এই শার্ট পরে খেলতে, ও এই শার্ট পরবে। আমরা ম্যাচ করেই পরছি। সেই ২০১২ সাল থেকে আমি পিএসজি-র সমর্থক। যখন ডেভিড বেকহ্যাম এই ক্লাবে সই করেছিলেন। বহু বছর এই ক্লাবের ফ্যান। অনেক অনেক ম্যাচ দেখেছি মাঠে গিয়ে। আমার ছেলে একদিন পিএসজি-র হয়ে খেলতে চায়। এটাই ওর স্বপ্ন। আমি এখন সকার মাম। আমি সেটা ভালোবাসি। ওর জন্য আমি সমর্থন করি আরও বেশি করে। আমি ভীষণ পজিটিভ। ছেলের অন্য খেলা হতেই পারে। অন্য় খেলা সমর্থন করার আবেগই আলাদা। ওর জন্য় চিৎকার করার ক্ষেত্রে আমার কোনও লজ্জা নেই।' আজারেঙ্কার পিএসজি প্রীতি নতুন কিছু নয়। অতীতে একাধিকবার তাঁকে পিএসজি-র জার্সিতে দেখা গিয়েছে।