Babar Azam: ‘বাবরনামা’য় বাইশ গজে নতুন ইতিহাস! মহাকীর্তিতে মুছল ইউনিভার্স বসের নাম

Babar Azam has become the fastest batter to score 10K runs in T20 cricket: ক্রিস গেইলের নাম মুছে বিরাট মাইলস্টোন গড়লেন বাবর আজম। টি-২০ ক্রিকেটে লেখা হল নতুন ইতিহাস।

Updated By: Feb 21, 2024, 04:30 PM IST
Babar Azam: ‘বাবরনামা’য় বাইশ গজে নতুন ইতিহাস! মহাকীর্তিতে মুছল ইউনিভার্স বসের নাম
করে দেখালেন বাবর আজম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করে দেখালেন বাবর আজম (Babar Azam)। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও নক্ষত্র ব্য়াটার বুঝিয়ে দিলেন যে, তিনি কেন এই প্রজন্মের সেরাদেরই একজন। বুধবার লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে, ‘বাবরনামা’য় বাইশ গজে তৈরি হল নতুন ইতিহাস। এদিন পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ ম্যাচে পেশওয়ার জালমি ও করাচি কিংস (Peshawar Zalmi vs Karachi Kings, PSL 2024) মুখোমুখি হয়েছে। টস হেরে পেশওয়ার প্রথমে ব্য়াট করে, নির্ধারিত ওভারে তুলেছে আট উইকেটে ১৪৮ রান। সৌজন্য়ে বাবরের ৫১ বলে অপরাজিত ৭২ রানের মারকাটারি ইনিংস। ৭টি চার ও একটি ছয়ে সাজানো ইনিংসেই টি-২০ ক্রিকেটে মাইলস্টোন স্থাপন করেছেন বাবর। তাঁর রেকর্ডে মুছে গেল ইউনিভার্স বস ক্রিস গেইলের (Chris Gayle) নাম।

আরও পড়ুন: Abhishek Sharma SRH: আত্মঘাতী মডেল তানিয়া সিং, আইপিএল তারকাকে ডাক পুলিসের! ক্রমে দানা বাঁধছে রহস্য...

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

কী করলেন বাবর এদিন? এখন থেকে টি-২০ ক্রিকেটে বিশ্বের দ্রুততম দশহাজারি ব্য়াটার বাবর। এর আগে এই মাইলস্টোন ছিল গেইলের। গেইল ২০১৭ সালে আইপিএলে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে রাজকোটে খেলেছিলেন কেরিয়ারের ২৮৫ নম্বর টি-২০ ইনিংস। তখনই গেইল টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের মালিক হয়ে গিয়েছিলেন বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে। গেইলকে টপকে বাবরের ইতিহাস লিখতে লাগল মাত্র ২৭১টি ইনিংস। এই তালিকায় তিনে আছেন ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলি (২৯৯ ইনিংস)। চারে অজি নক্ষত্র ডেভিড ওয়ার্নার (৩০৩ ইনিংস)। পাকিস্তান দলের তিন ফরম্য়াটেই বাবর সম্পদ। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে তিনি সেরা ফর্মে ছিলেন না। তবে টি-টোয়েন্টি সিরিজে তিনি তাঁর জাত চিনিয়ে ছিলেন। 

ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের দিকে থাকে বাড়তি নজর। ভারতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে, নয় ম্য়াচের মধ্য়ে পাঁচ ম্য়াচই হেরে গিয়েছে পাকিস্তান। পয়েন্ট টেবলে পাঁচে শেষ করেই বাবরদের বিশ্বকাপের বিদায়ঘণ্টা বেজেছিল। এই নিয়ে টানা তিনটি বিশ্বকাপের শেষ চারে যাওয়া হয়নি ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশের। বিশ্বকাপ ভরাডুবির পরেই বাবর দেশে ফিরে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেন। তিন ফরম্য়াটেই তিনি ছেড়ে দেন নেতৃত্ব।

আরও পড়ুন: IPL 2024: মার্চেই শুরু আইপিএল! বেজে গেল ভুভুজেলা... এক ক্লিকেই জানুন এ টু জেড

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.