close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

খেলরত্ন পাচ্ছেন বজরং পুনিয়া, অর্জুন পুরস্কারে ভূষিত হবেন বাংলার স্বপ্না বর্মন

১২ সদস্যের সিলেকশন কমিটি বৈঠকের প্রথম দিনই খেলরত্ন পুরস্কারের জন্য বজরুংয়ের নাম চূড়ান্ত করে ফেলেছিল। 

Updated: Aug 17, 2019, 05:32 PM IST
খেলরত্ন পাচ্ছেন বজরং পুনিয়া, অর্জুন পুরস্কারে ভূষিত হবেন বাংলার স্বপ্না বর্মন

নিজস্ব প্রতিবেদন : রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কার পাচ্ছেন এশিয়ান ও কমনওয়েলথ গেমসে সোনা জয়ী কুস্তিগীর বজরং পুনিয়া। দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান খেলরত্ন পাচ্ছেন প্যারালিম্পিকে রূপো জয়ী অ্যাথলিট দীপা মালিকও। বাইচুং ভুটিয়া, এমসি মেরি কম, অঞ্জু ববি জর্জদের নিয়ে গঠিত ১২ সদস্যের সিলেকশন কমিটি বৈঠকের প্রথম দিনই খেলরত্ন পুরস্কারের জন্য বজরুংয়ের নাম চূড়ান্ত করে ফেলেছিল। বৈঠকের দ্বিতীয় দিন দীপার নামও ঘোষণা করা হল।

আরও পড়ুন-  ১১ সেকেন্ডে ১০০ মিটার! ভারতীয় উসেইন বোল্টের ভিডিয়ো দেখে থ খোদ ক্রীড়ামন্ত্রী

বাংলার দুই অ্যাথলিট পাচ্ছেন অর্জুন ধ্যানচাঁদ পুরস্কার। অর্জুন পাচ্ছেন হেপ্টাথলিট স্বপ্না বর্মন। ধ্যানচাঁদ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন টেবিল টেনিসের অরূপ বসাক। ভারতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও ভারতীয় মহিলা দলের স্পিনার পুনম যাদবও অর্জুন পুরস্কারে ভূষিত হবেন। দ্রোণাচার্য পুরস্কারে জন্য বেছে নেওয়া হয়েছে ব্যাডমিন্টন কোচ বিমল কুমার, টেবিল টেনিসের সন্দীপ গুপ্তা ও অ্যাথলেটিক্সের কোচ মোহিন্দর সিং ধিঁলোকে। 

আরও পড়ুন-  ভারত-বাংলাদেশ, দু-কূলই গেল কোচ হেসনের! শাকিবদের হেডস্যর ডোমিঙ্গো

খেলরত্ন পুরস্কারের দাবিদার হিসাবে বজরং পুনিয়ার সঙ্গে উঠে এসেছিল আরও একটি নাম। ভীনেশ ফুগত। কিন্তু শেষমেশ মহিলা কুস্তিগীর ভীনেশের বদলে বজরংয়ের নাম চূড়ান্ত করেন ১২ সদস্যের সিলেকশন কমিটি।