close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভারত-বাংলাদেশ, দু-কূলই গেল কোচ হেসনের! শাকিবদের হেডস্যর ডোমিঙ্গো

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ইন্টারভিউ দিয়েছিলেন। 

Updated: Aug 17, 2019, 03:02 PM IST
ভারত-বাংলাদেশ, দু-কূলই গেল কোচ হেসনের! শাকিবদের হেডস্যর ডোমিঙ্গো

নিজস্ব প্রতিবেদন : এ কূলও গেল, ও কূলও। ভারত-বাংলাদেশ, কোনও দলেরই আর কোচ হওয়া হল না মাইক হেসনের। আগামী দুই বছরের জন্য বাংলাদেশের কোচ হয়ে গেলেন রাসেল ডোমিঙ্গো। এর আগে একাধিকবার হেসনের বাংলাদেশে যাওয়ার কথা শোনা গিয়েছিল। জানা যাচ্ছিল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ হেসন। কিন্তু শেষমেশ তিনি আর বাংলাদেশে যাননি। তবে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ইন্টারভিউ দিয়েছিলেন। নির্বাচন হয়নি। বিসিসিআই রবি শাস্ত্রীকেই ফের কোচের পদ বহাল রেখেছে।

আরও পড়ুন-  নাকানি চোবানি খাওয়াচ্ছে ভারতীয় দল, ব্রায়ান লারার শরনাপন্ন ওয়েস্ট ইন্ডিজ

স্টিভ রোডসের বদলে বাংলাদেশের কোচ হলেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো। আগামী ২১ অগাস্ট থেকে দায়িত্ব সামলাবেন তিনি। আগামী দুই বছরের জন্য তামিম ইকবাল, সাকিব আল হাসানদের কোচ থাকবেন ডোমিঙ্গো। জানা যাচ্ছে, রাসেলের বেতন হচ্ছে ২৫ হাজার মার্কিন ডলারের আশেপাশে। এমনটাও জানা যাচ্ছে, হেসনের সঙ্গে শেষ পর্যন্ত যোগাযোগ করেছিল বিসিবি। তবে হেসেন ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তারা বিরক্ত হন। শেষ পর্যন্ত বাংলাদেশের কোচ হওয়ার সুযোগও ফস্কালেন হেসেন।

আরও পড়ুন-  জল্পনার অবসান, ভারতীয় দলের কোচ থাকছেন রবি শাস্ত্রীই

হেসেন নাকি বাংলাদেশ বোর্ডের কাছে মাত্রাতিরিক্ত বেতন চেয়েছিলেন। বিসিবির পক্ষে সেই পরিমাণ টাকা দিয়ে তাঁকে কোচ হিসাবে আনা সম্ভব ছিল না। তাই শেষ পর্যন্ত আর হেসনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেনি বাংলাদেশ বোর্ড। এর পরই ডোমিঙ্গোর সঙ্গে কথা এগোতে থাকে। ক্রিকেটার হিসাবে তিনি বড় পর্যায় খেলেননি। তবে কোচ হিসাবে তাঁর অভিজ্ঞতা একেবারে খারাপ নয়। স্পোর্টস অ্যাডমিনিস্ট্রেসন ও মার্কেটিংয়ে ডিগ্রি রয়েছে তাঁর। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব ১৩ ও ১৯ দলের দায়িত্ব সামলেছএন তিনি। এছাড়া দক্ষিণ আফ্রিকার কোচ হন গ্যারি কার্স্টেনের সহকারী হিসাবেও কাজ করেছেন।