IND vs BAN: ৭ বছর পর বাংলাদেশে লজ্জার হার ভারতের! সিরিজ হেরেই গেল রোহিতের টিম ইন্ডিয়া

IND vs BAN: ২০১৫ সালে এমএস ধোনির ভারত বাংলাদেশে গিয়ে ওয়ানডে সিরিজ খুইয়েছিল। সাত বছর পর রোহিত শর্মার ভারত সেই কাজ করল।  

Updated By: Dec 7, 2022, 08:57 PM IST
IND vs BAN:  ৭ বছর পর বাংলাদেশে লজ্জার হার ভারতের! সিরিজ হেরেই গেল রোহিতের টিম ইন্ডিয়া
লজ্জার হার ভারতের! ছবি-আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) একেবারে ভরা বাজারেও ভারতীয় ক্রিকেট (Indian Cricket Team) দলের! ফ্যানরা চোখ রেখেছিলেন রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়ার (Team India) পারফরম্যান্সের ওপর। এই মুহূর্তে বাংলাদেশে সফররত (India tour of Bangladesh, 2022) ভারত। তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট হবে দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে। গত রবিবার মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে, দুরন্ত লড়েও ১ উইকেটে হেরেছিল ভারত। বুধবার অর্থাৎ এই মাঠেই হল দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। এদিনও রোহিত অ্যান্ড কোং লড়াই করে ৫ রানে হেরে গেল। এর সঙ্গেই এক ম্যাচ হাতে রেখে লিটন দাসের (Litton Das) বাংলাদেশ সিরিজে ২-০ এগিয়ে গেল এবং জিতে নিল। সাত বছর পর ফের বাংলাদেশে গিয়ে মুখ পোড়াল ভারত। ২০১৫ সালে শেষবার এমএস ধোনির (MS Dhoni) ভারত ১-২ সিরিজ হেরেছিল। 

আরও পড়ুন: WATCH | Rohit Sharma | IND vs BAN: ম্যাচের মাঝেই ভয়ংকর বিপত্তি, যন্ত্রণায় কাতর রোহিত খেলা ফেলে ছুটলেন হাসপাতালে

এদিন টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ২৭১ রান তোলে। সৌজন্যে গত ম্যাচের নায়ক মেহদি হাসান মিরাজ। তিনি ৮৩ বলে অপরাজিত ১০০ করেন। অন্যদিকে মাহমুদুল্লাহর ৯৬ বলে করেন ৭৭ রান। ওয়াশিংটন সুন্দর তুলে নেন তিন উইকেট। দুই উইকেট করে পেলেন মহম্মদ সিরাজ ও উমরান মালিক। এদিন বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে রোহিত জখম হন দ্বিতীয় স্লিপে ফিল্ডিং করতে গিয়ে। মহম্মদ সিরাজের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন আনামুল হক। নীচু করে আসা ক্যাচ ফসকেই রোহিতের গুরুতর চোট লাগে। যন্ত্রণায় কাতর রোহিত সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন। এরপর স্ক্যানের জন্য় রোহিতকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তাঁর পরিবর্তে ফিল্ডিং করেন রজত পতিদার। যদিও রোহিত ওই আহত হাত নিয়ে খেললেন এবং লড়লেন। বোঝালেন ক্যাপ্টেনের চরিত্র কেমন হয়!

এদিন বিরাট কোহলি ও শিখর ধাওয়ান ওপেন করতে নেমেছিলেন। কিন্তু ১৩ রানের মধ্যেই তাঁরা ফিরে যান। কোহলি করেন পাঁচ, ধাওয়ানের ব্যাট থেকে আসে আট রান। তিনে নেমে শ্রেয়স আইয়ার একটা প্রান্ত ধরে রাখেন। তবে তাঁকে সঙ্গ দিতে এসে ওয়াশিংটন সুন্দর (১১) ও কেএল রাহুল (১৪) ব্যর্থ হন। এরপর শ্রেয়সকে সঙ্গ দিতে আসেন অক্ষর প্যাটেল। ১০১ বলে ১০৭ রান যোগ করেন তাঁরা। ১০২ বলে ৮২ রান করে ফেরেন আইয়ার। এরপর ৫৬ বলে ৫৬ করে ফিরে যান অক্ষর। তখন ৩৮.২ ওভারে ভারতে স্কোর ৬ উইকেট হারিয়ে ১৮৯। এরপর শার্দূল ঠাকুর (৭) ও দীপক চাহারও (১১) হতাশ করেন। এদিন হাতের চোটের জন্য় নয় নম্বরে ব্যাট করতে নামেন রোহিত। ২৮ বলে তিনি অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে ভারতকে জেতানোর মরিয়া চেষ্টা করেছিলেন। তবে রোহিত পাশে পাননি কাউকেই। ২৬৬ রানে শেষ হয় ভারতের ইনিংস। এদিন ইবাদত হোসেন তিনটি উইকেট নেন। মেহদি ও শাকিব আল হাসান নেন দুইটি করে উইকেট। মুস্তাফিজুর ও মাহমদুল্লাহ নেন একটি করে উইকেট। আগামী শনিবার সিরিজের শেষ ওয়ানডে। রোহিতরা এই ম্যাচ হারলেই লিটনরা তাঁদের চুনকাম করে দেবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App