জিম্বাবুয়ে সফরে ভারতের কোচ সঞ্জয় বাঙ্গার

জিম্বাবুয়ে সফরের জন্য ভারতীয় দলের হেড কোচ নিযুক্ত হলেন সঞ্জয় বাঙ্গার। তিনি সহকারী কোচ হিসেবে ইতিমধ্যেই ভারতীয় দলের সঙ্গে বেশ কয়েক বছর ধরে ছিলেন। তবে, তিনি এই সফরের জন্য অস্থায়ী কোচিংয়ের দায়িত্ব সামলাবেন। আগামী ১১ জুন থেকে ভারত জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনটি টি-২০ ও তিনটি একদিনর ম্যাচ খেলবে ভারত। টিমের নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনী।

Updated By: May 26, 2016, 11:06 PM IST
জিম্বাবুয়ে সফরে ভারতের কোচ সঞ্জয় বাঙ্গার

ওয়েব ডেক্স : জিম্বাবুয়ে সফরের জন্য ভারতীয় দলের হেড কোচ নিযুক্ত হলেন সঞ্জয় বাঙ্গার। তিনি সহকারী কোচ হিসেবে ইতিমধ্যেই ভারতীয় দলের সঙ্গে বেশ কয়েক বছর ধরে ছিলেন। তবে, তিনি এই সফরের জন্য অস্থায়ী কোচিংয়ের দায়িত্ব সামলাবেন। আগামী ১১ জুন থেকে ভারত জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনটি টি-২০ ও তিনটি একদিনর ম্যাচ খেলবে ভারত। টিমের নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনী।

তবে, কোচ হিসেবে কতটা সফল সঞ্জয় বাঙ্গার?

২০১৪ সাল থেকে তিনি ভারতীয় দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন। ছিলেন সম্প্রতি শেষ হওয়া টি-২০ বিশ্বকাপেও। বর্তমানে তিনি আইপিএল-এ কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের দায়িত্বে রয়েছেন। ২০১৪ সালে তিনি ওই দলের দায়িত্ব নেন। ২০১৫ সালে দলটি শেষ স্থানে থেকে নিজেদের আপিএল সফর শেষ। এবছরও সঞ্জয় বাঙ্গারের তত্বাবধানে থেকে আটটি দলের মধ্যে সেই অষ্টম স্থানেই থাকতে হচ্ছে পাঞ্জাবকে।

এই পরিস্থিতিতে তাঁর উপর ভারতীয় দলের কোচিংয়ের গুরুদায়িত্ব বর্তানোয় ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

.