চোখে-মুখে আতঙ্ক! পাকিস্তান পৌঁছে ভীত-সন্ত্রস্ত বাংলাদেশের তারকা পেসার

অবশেষে হাজারো বাধা-বিপত্তি কাটিয়ে পাকিস্তানে গিয়ে সিরিজ খেলতে রাজি হয়েছে বাংলাদেশ।

Updated By: Jan 23, 2020, 12:32 PM IST
চোখে-মুখে আতঙ্ক! পাকিস্তান পৌঁছে ভীত-সন্ত্রস্ত বাংলাদেশের তারকা পেসার

নিজস্ব প্রতিবেদন: রাজি হচ্ছিলেন না বাংলাদেশী ক্রিকেটাররা। তার উপর দলের বিদেশি সাপোর্ট স্টাফরাও বেঁকে বসেছিলেন। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড ক্রমাগত সিরিজ খেলার জন্য চাপ দিচ্ছিল বাংলাদেশ ক্রিকেট সংস্থার উপর। অবশেষে হাজারো বাধা-বিপত্তি কাটিয়ে পাকিস্তানে গিয়ে সিরিজ খেলতে রাজি হয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার জন্য পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রিকেটারদের চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। সবার মনে যেন একটাই প্রশ্ন, ২০০৯ সালের সেই ঘটনার পুনরাবৃত্তি হবে না তো!

দশ বছরের বেশি সময় পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসেনি। প্রায় প্রতিটি ক্রিকেট খেলিয়ে দেশকে নিজেদের দেশে খেলতে আসার আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু শ্রীলঙ্কা দলের উপর জঙ্গি হামলার পর কোনও দেশ তাতে সায় দেয়নি। আসলে কেউই পাকিস্তানে খেলতে যাওয়ার ঝুঁকি নিতে চায়নি।  শেষমেশ শ্রীলঙ্কাকেই আবার রাজি করাতে পেরেছিল পাক বোর্ড। পিসিবির দাবি, এখন আর আগের মতো পরিস্থিতি নেই। পাকিস্তান এখন ক্রিকেট খেলার জন্য আদর্শ। নিরাপত্তা নিয়েও আর কোনও সমস্যা নেই। কিন্তু এর পরও বাংলাদেশের ক্রিকেটাররা খেলতে যেতে চাননি।

আরও পড়ুন-  মাঠের শত্রুকেও রক্ষা করেন বিরাট কোহলি! একটি ঘটনা জানালেন স্টিভ স্মিথ

পাকিস্তানের মাটিতে পা রেখেই বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমান একটি ছবি শেয়ার করেছেন। আর তার সঙ্গে জুড়ে দিয়েছেন একটি ক্যাপশন। সেখানে লেখা- আমাদের জন্য দোয়া করবেন। মুস্তাফিজুরের এই ক্যাপশন দেখার পর অনেকেই পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা ও বাংলাদেশের ক্রিকেটারদের মানসিক অবস্থা নিয়ে ঠাট্টায় মেতেছেন। প্রসঙ্গত, পাকিস্তান সফর থেকে সবার আগে নাম তুলে নিয়েছিলেন মুস্তাফিজুর। কিন্তু শেষমেশ বিসিবির চাপে তাঁকে রাজি হতে হয়।