Bangladesh vs Netherlands | T20 World Cup 2022: তাসকিন আগুনে ভস্মীভূত 'অরেঞ্জ আর্মি'

আগুনে বোলিং করে ফের একবার নিজের জাত চেনালেন বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদ। তাঁর বোলিংয়ে ভর করেই বাংলাদেশ ডাচদের হারিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করল হোবার্টে।

Updated By: Oct 24, 2022, 02:06 PM IST
Bangladesh vs Netherlands | T20 World Cup 2022: তাসকিন আগুনে ভস্মীভূত 'অরেঞ্জ আর্মি'
উইকেটের পর তাসকিনকে ঘিরে সতীর্থরা। ছবি-আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেদারল্যান্ডসকে (Netherlands) হারিয়েই টি-২০ বিশ্বকাপের ( T20 World Cup 2022) অভিযান শুরু করল সাকিব আল হাসানের (Shakib Al Hasan) বাংলাদেশ (Bangladesh vs Netherlands)। সোমবার হোবার্টের বেলেরিভ ওভালে (Bellerive Oval, Hobart) স্কট এডওয়ার্ডসের (Scott Edwards) 'অরেঞ্জ আর্মি' টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল সাকিব অ্যান্ড কোং-কে। বাংলাদেশ টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান তোলে। জবাবে ডাচরা ১৩৫ রানে গুটিয়ে যায়। ৯ রানে জিতেই পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশ পরের ম্যাচে নামার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল।

আরও পড়ুন: Dilip Vengsarkar On Virat Kohli: আমার দেখা অন্যতম সেরা ইনিংস, বিরাটে মোহিত বেঙ্গসরকার

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা
 

বাংলাদেশ ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা এদিন মোটেই করতে পারেনি। দলের প্রথম চার ব্যাটার ফিরে যান ৬৩ রানের মধ্যে। ১০ ওভারের খেলা ততক্ষণে হয়ে গিয়েছে। পাঁচে নেমে আতিফ হোসেন (২৭ বলে ৩৮ রান) ও আটে নামা মোসাদ্দেক হোসেন (১২ বলে অপরাজিত ২০ রান) যদি এই রান না করতেন তাহলে বাংলাদেশের অবস্থা আরও শোচনীয় হতে পারত। যা দুই হোসেন হতে দেননি। ডাচ বোলারদের মিলিত প্রয়াসই বাংলাদেশকে ১৫০ রানও পার করতে দেয়নি। টি-২০ ফর্ম্যাটে ১৫০-এর কম রান করে নিশ্চিন্তে থাকা যায় না। কারণ স্কোরবোর্ড বলছে, এটা কোনও রানই নয় কুড়ি ওভারের ক্রিকেটে।

মিনোজ দেশের কাছে এই রানই পাহাড় প্রমাণ মনে হয়েছিল। মাত্র চার ওভারের মধ্যে চার উইকেট চলে যায় ডাচদের। ওঠে মাত্র ১৫। সৌজন্যে স্টার পেসার তাসকিন আহমেদের আগুনে স্পেল। চারে নামা কলিন অ্যাকারম্যান একাই ক্রিজে কামড়ে ছিলেন। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো কাউকেই পাওয়া যায়নি এদিন। ৪৮ বলে ৬২ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। কিন্তু তিনি বাদ দিয়ে মাত্র আর একজনই কুড়ির গণ্ডি ছুঁতে পেরেছিলেন। বলা যেতে পারে তাসকিনের অভিজ্ঞতাই বাংলাদেশকে জিতিয়ে দিল। তিনি মাত্র ২৫ রান দিয়ে তুলে নেন চার উইকেট। জোড়া উইকেট নেন হাসান মাহমুদ, একটি করে উইকেট সাকিব ও সৌম্য সরকারের। যাঁরা বাংলাদেশের হয়ে বাকি কাজটা করে দেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.