নিষেধাজ্ঞা এখনও ওঠেনি! ফ্রাঞ্চাইজি লিগের নিলামে বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার

২৮ অক্টোব শাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে।

Updated By: Sep 12, 2020, 12:21 PM IST
নিষেধাজ্ঞা এখনও ওঠেনি! ফ্রাঞ্চাইজি লিগের নিলামে বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার

নিজস্ব প্রতিবেদন- এখনও তাঁর নিষেধজ্ঞা ওঠেনি। জুয়াড়িদের থেকে স্পট ফিক্সিং-এর প্রস্তাব পাওয়ার পর তিনি সায় দেননি। তবে জুয়াড়িদের থেকে পাওয়া প্রস্তাবের কথা তিনি আইসিসির দুর্নীতি দমন শাখার কর্তাদেরও জানাননি। যার ফলে বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার শাকিব আল হাসানকে এক বছরের জন্য সবরকম ক্রিকেট থেকে নির্বাসিত করেছিল আইসিসি। তবে এই শাস্তিতে তাঁর তেমন কোনও ক্ষতি হয়নি। কারণ, তাঁকে শাস্তি ঘোষণার পরই সারা বিশ্বে করোনা দাপট শুরু হয়েছে। যার ফলে ক্রিকেট বন্ধ ছিল দীর্ঘদিন। ক্রিকেট শুরু হয়েছে আবার। এদিকে শাকিবের নিষেধাজ্ঞা শেষ হওয়ারও সময় শেষ হয়ে এসেছে।

২৮ অক্টোব শাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে। তবে তাঁর আগেই লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে তাঁর নাম উঠে গেল। সামনের মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। নিষেধাজ্ঞা থাকায় শাকিব খেলতে পারবেন না। তা হলে ১লা অক্টোবর থেকে শ্রীলঙ্কা প্রিমিয়র লিগের নিলাম হবে। এলপিএলের নিলামের জন্য ১৫০ জন ক্রিকেটারের একটি তালিকা করেছিল শ্রীলঙ্কা। ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মানরোর সঙ্গে শাকিবেরও নাম রয়েছে।

আরও পড়ুন-  সৌরভকে KKR-এর নেতৃত্ব থেকে সরিয়ে খুব ভুল করেছিলেন শাহরুখ, বললেন গায়ক অভিজিত্

এই লিগে পাঁচটি ফ্র্যাঞ্চাইজির প্রতিটির স্কোয়াড হবে ১৯ জন সদস্যের। তার মধ্যে ১৩ জন স্থানীয় ও ছজন বিদেশি ক্রিকেটার থাকবেন। সবমিলিয়ে মোট ৩০ জন বিদেশি ও ৬৫ জন স্থানীয় ক্রিকেটার এই লিগে খেলবেন। করোনার জন্য তিন মাস পিছিয়েছে এলপিএল। টুর্নামেন্ট শুরু হবে ১৪ নভেম্বর থেকে। মোট মোট ২৩টি ম্যাচ খেলা হবে। ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা- তিনটি ভেনুতে ম্যাচ হবে। ৬ ডিসেম্বর ফাইনাল।