কলকাতায় আটকে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটার, ফিরতে পারছেন না দেশে

 ভিসা সমস্যার জন্য তিনি আটকে কলকাতায়।

Updated By: Nov 27, 2019, 05:42 PM IST
কলকাতায় আটকে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটার, ফিরতে পারছেন না দেশে

নিজস্ব প্রতিবেদন : হাতে চোট লেগেছিল। সেই জন্য কলকাতায় গোলাপি বলের টেস্টের আগেই ছিটকে গিয়েছিলেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকে দেশে ফিরতে বলেনি। বরং দলের সঙ্গে রেখে দিয়েছিল। গোলাপি টেস্টে খেলতে না পারলেও সতীর্থদের জন্য মাঠে জলের বোতল বয়ে নিয়ে সাহায্য করেছিলেন সাইফ হাসান। কিন্তু এবার তরুণ ক্রিকেটারকে পড়তে হয়েছে মহাসমস্যায়। বাংলাদেশ দলের প্রতিটি ক্রিকেটার কলকাতায় টেস্ট খেলে বাড়িতে ফিরে গিয়েছেন। কিন্তু সাইফ ফিরতে পারেননি। ভিসা সমস্যার জন্য তিনি আটকে কলকাতায়।

আরও পড়ুন-  স্কুলের বাচ্চারা অটোগ্রাফের অবদার করেছিল, কপিল দেব দিলেন না!

সাইফের ভিসা মেয়াদের শেষ তারিখ ছিল ২৪ নভেম্বর। ২৫ নভেম্বর সাইফ, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেনের ফ্লাইট ধরার কথা ছিল। তাঁরা সময়মতো বিমানবন্দরেও হাজির হন। বাকি  তিন ক্রিকেটার দেশে ফিরলেও সাইফকে বাংলাদেশ বিমানের বোর্ডিং থেকে ফিরিয়ে দেওয়া। ভিসার মেয়াদ না থাকায় সমস্যা হয়েছে বলে জানা গিয়েছে।  বুধবার বাংলাদেশ হাইকমিশনের তৎপরতায় সমস্যা সমাধান হওয়ার আশা রয়েছে। সাইফ জানিয়েছেন, সব কিছু ঠিকঠাক থাকলে আজ রাতেই তিনি দেশের জন্য ফ্লাইট ধরতে পারবেন। কিন্তু এমন পরিস্থিতি হওয়ার জন্য কে দায়ি! প্রশ্ন উঠেছে বাংলাদেশের ক্রিকেট মহলে।

আরও পড়ুন-  হাঁটুতে চোট! ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই ধাওয়ান, পরিবর্তে দলে সঞ্জু স্যামসন

গত জুলাইয়ে বিসিবি একাদশের হয়ে বিদর্ভের বিরুদ্ধে খেলতে এসেছিলেন সাইফ। তার পর ওই ভিসাতেই তাঁকে বাংলাদেশের জাতীয় দলের হয়ে খেলার জন্য ভারতে রেখে দেওয়া হয়। কিন্তু সিরিজের শেষদিকে যে তাঁর ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে, সেদিকে টিম ম্যানেজমেন্ট বা বিসিবির কারও খেয়ালই ছিল না। কলকাতায় গোলাপি টেস্টের দুদিন আগেই প্রথম একাদশে না থাকা নিশ্চিত হয়ে গিয়েছিল সাইফের। ফলে বাংলাদেশ বোর্ড চাইলে আগেই তাঁকে দেশে ফেরাতে পারত। আর এখানেই উঠছে গাফিলতির অভিযোগ। 

.