French Open 2021: রোলাঁ গারোয় ইতিহাস! ৪০ বছরে এই প্রথম চেক প্রজাতন্ত্রের চ্যাম্পিয়ন Barbora Krejcikova

সুরকির কোর্ট পেল নতুন এক চ্যাম্পিয়নকে।

Updated By: Jun 12, 2021, 10:17 PM IST
 French Open 2021: রোলাঁ গারোয় ইতিহাস! ৪০ বছরে এই প্রথম চেক প্রজাতন্ত্রের চ্যাম্পিয়ন Barbora Krejcikova

নিজস্ব প্রতিবেদন: অ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে (Anastasia Pavlyuchenkova) হারিয়ে রোলাঁ গারোয় নয়া ইতিহাস লিখলেন বারবোরা ক্রেজিকোভা (Barbora Krejcikova)। শনিবার ৬-১, ২-৬, ৬-৪ গেমে ফরাসি ওপেন (French Open 2021) জিতলেন বারবোরা। ১৯৮১ সালে হানা মান্দলিকোভার পর চেক প্রজাতন্ত্রের এই প্রথম কোনও মহিলা এই ফরাসি ওপেনের সিঙ্গলস জিতলেন।

বারবোরা এবং অ্যানাস্তাসিয়া দু'জনেই এই প্রথমবার ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন। ২৫ বছরের ক্রেজিকোভা এই টুর্নামেন্টে অবাছাই প্রতিযোগী ছিলেন। ক্রমতালিকা ছিল ৩৩ নম্বর। কিন্তু তিনি এলিনা সুইটোলিনা, কোকো গফ ও মারিয়া সাকারিদের হারিয়ে চমকে দিয়েছিলেন রোলাঁ গারোয়। অন্যদিকে পাভলিউচেঙ্কোভাকে ৫২ বারের চেষ্টায় এই প্রথম কেরিয়ারের মেজর ফাইনাল খেলতে নেমেছিলেন।

এদিন ক্রেজিকোভার সঙ্গে পাভলিউচেঙ্কোভার লড়াই চলল প্রায় আড়াই ঘণ্টার ওপর। পাভলিউচেঙ্কোভাকে প্রথম সেটে কোর্টে দাঁত ফোঁটাতে দেয়নি ক্রেজিকোভা। মাত্র আধ ঘণ্টার মধ্যে সেট নিজের নামে লিখিয়ে নেন তিনি। ২-১ পিছিয়ে থেকেও ৬-১ প্রথম সেট জিতে নেন ক্রেজিকোভা। অন্যদিকে পাভলিউচেঙ্কোভা দ্বিতীয় সেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন। ৬-২ সেট জিতে নেন তিনি।

তৃতীয় সেটে পাভলিউচেঙ্কোভার শরীর তাঁকে সেভাবে সঙ্গ দিল না। ফাইনালের মতো একটা ম্যাচে খেলা চলাকালীনই কুঁচকির চোটের জন্য ভুগলেন তিনি। তবুও লড়াই করলেন মরিয়া। কিন্তু তৃতীয় সেট ৬-৪ জিতে শেষ হাসি হাসলেন ক্রেজিকোভা। সুরকির কোর্ট প্যারিসে পেল নতুন এক চ্যাম্পিয়নকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)