জয় বায়ার্নের, জয় রিয়াল মাদ্রিদেরও

পিছিয়ে থেকেও লা লিগায় জিতল রিয়াল মাদ্রিদ... 

Updated By: Aug 27, 2018, 11:26 PM IST
জয় বায়ার্নের, জয় রিয়াল মাদ্রিদেরও

নিজেস্ব প্রতিবেদন: জয় দিয়ে বুন্দেশলিগা অভিযান শুরু করল গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অন্যদিকে লা লিগায় জিতল রিয়াল মাদ্রিদও। 

মহম্মদ ইরফান নন, টি-টোয়েন্টিতে বোলিংয়ে বিশ্বরেকর্ড আরাফত সানির

বুন্দেশলিগায় শেষ আট মিনিটে জোড়া গোল করে নতুন কোচ নিকো কোভাচের মুখে হাসি ফোটান রবার্ট লেওয়ানডস্কি আর আর্জেন রবেন। ৩-১ গোলে হফেনহেইমকে হারায় বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়নদের শুরুটা অবশ্য দুরন্ত হয়েছিল।

 

২৩ মিনিটে গোল করে বায়ার্নকে এগিয়ে দেন থমাস মুলার। প্রথমার্ধে ১-০-তে এগিয়ে ছিল জার্মান চ্যাম্পিয়নরা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতা ফিরিয়ে আনে হফেনহেইম। এরপর গোলের জন্য মরিয়া হন লেওয়ানডস্কিরা। ৮২ মিনিটে বিতর্কিত পেনাল্টি পায় বায়ার্ন। গোল করতে ভুল করেননি পোলিশ স্ট্রাইকার লেওয়ানডস্কি। খেলার শেষ মিনিটে রবেনের গোল বায়ার্নের জয় নিশ্চিত করে দেয়।

জাতীয় রেকর্ড গড়ে জাকার্তায় জ্যাভলিনে সোনা জিতলেন নীরজ চোপড়া

এদিকে পিছিয়ে থেকেও লা লিগায় জিতল রিয়াল মাদ্রিদ। জিরোনাকে ৪-১ গোলে হারিয়ে লিগে দ্বিতীয় জয় পেল লোপেতেগুইয়ের দল। রোনাল্ডোর অনুপস্থিতিতে ফের একবার রিয়ালের জয়ের নায়ক বেল-বেনজামা জুটি। জোড়া গোল করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজামা। 

খেলার শুরুতে অবশ্য পিছিয়ে পড়তে হয়েছিল ইউরোপ চ্যাম্পিয়নদের। ১৭ মিনিটে দুরন্ত গোল করে জিরোনাকে এগিয়ে দেন বোরহা গার্সিয়া। বিরতির আগেই অবশ্য সমতা ফিরিয়ে আনে রিয়াল। পেনাল্টি থেকে গোল করে যান অধিনায়ক সার্গিও র‍্যামোস। তারপর আর থামানো যায়নি স্প্যানিশ জায়েন্টদের। বেনজামার জোড়া গোলের পাশাপাশি বেলের গোল রিয়ালে ৩ পয়েন্ট নিশ্চিত করে দেয়।