‘ভারত ৩-২-এ সিরিজ জিতবে’, ভবিষ্যদ্বাণী বীরুর

 “বিরাট কোহলির নেতৃত্বে ভারত ইংল্যান্ড-কে ৩-২-এ হারাতে পারে। কাজটা কঠিন হলেও অসম্ভব নয়”...

Updated By: Aug 27, 2018, 10:00 PM IST
‘ভারত ৩-২-এ সিরিজ জিতবে’, ভবিষ্যদ্বাণী বীরুর

নিজস্ব প্রতিবেদন: এজবাস্টনে ৩১ রানে হার। লর্ডসে হার এক ইনিংস এবং ১৫৯ রানে। নটিংহামে কামব্যাক করে ভারত জিতল ২০৩ রানে। এখান থেকে না কি পতৌদি সিরিজ জিতেই বাড়ি ফিরবে টিম ইন্ডিয়া। এমনই অবিশ্বাস্য ভবিষ্যদ্বাণী করে বসলেন নজফগড়ের নবাব। ইন্ডিয়া টিভি সম্প্রচারিত অনুষ্ঠান ‘ক্রিকেট কি বাত’-এ বীরেন্দ্র সেওয়াগ বলেন, “বিরাট কোহলির নেতৃত্বে ভারত ইংল্যান্ড-কে ৩-২-এ হারাতে পারে। কাজটা কঠিন হলেও অসম্ভব নয়”।

এই ভারতীয় দল ২-১-এ পিছিয়ে থেকেও সিরিজ জিততে পারে, আশাবাদী বীরু। তাঁর কথায়, এজবাস্টনে খুব কাছে গিয়েও জিততে পারেনি ভারত। লর্ডসে একটা লজ্জাজনক হারের পর নটিংহামে অবিশ্বাস্য রকম ভাবে আবার সিরিজে ফিরেছে বিরাট ব্রিগেড। আর সেটা হয়েছে অধিনায়কের নেতৃত্বেই। এই জয়ে বোলারদেরও কৃতিত্বও অনস্বীকার্য। বীরেন্দ্র সেওয়াগের মতে, চতুর্থ টেস্টে ব্রিটিশদের থেকে অনেক বেশি অ্যাডভান্টেজ নিয়েই মাঠে নামবে ভারত। তাঁর বক্তব্য, “কেবল ক্রিকেটাররাই নয়, দেশও বিরাট কোহলির উপর আস্থা রাখছে। আমরা আশা করছি, আগামী ম্যাচগুলোতেও বিরাট একই রকম ভাবে রান পাবে এবং দলের জয় সুনিশ্চিত করবে”।

জিমি-কে কেউ ছুঁতে পারবে না: ম্যাকগ্রা

প্রসঙ্গত, পতৌদি সিরিজে এখনও পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলিই। এজবাস্টন আর নটিংহাম মিলিয়েয় বিরাটের স্কোর ৪০০ (১৪৯, ৫১, ৯৭, ৯৩)। লর্ডস টেস্টে দুই ইনিংস মিলিয়ে বিরাটের সংগ্রহ ৪০। সব মিলিয়ে ৩ ম্যাচে বিরাটের ঝুলিতে এসেছে ৪৪০ রান। একথা বলার অপেক্ষা রাখে না, বিরাট ব্যাটে ব্যর্থ হওয়ার কারণেই লর্ডসে ভুগতে হয়েছে গোটা দলকে। ওই টেস্টে বলে ব্যাটে ভরাডুবির কারণেই বিরাটের নেতৃত্বে সব থেকে বড় হারের সম্মুখীনও হতে হয়েছে ভারতকে। যদিও তার পরের ম্যাচেই ফর্ম ফিরিয়ে ম্যাচ জেতানোর ভূমিকায় অবতীর্ণ হয়েছেন ভারত অধিনায়ক। প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন পর্যন্ত বিরাটের কামব্যাকের পর ভবিষ্যদ্বাণী করে বসেছেন, সাউদাম্পটনেও বিরাটের শতরানের প্রবল সম্ভাবনা রয়েছে! এবং সেটা হল যে ভারতের জয় সহজ হবে সে কথাও আর অজানা নয়।