৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখে

চ্যাম্পিয়ন্স লিগে স্বপ্নের কামব্যাক বায়ার্ন মিউনিখের। দ্বিতীয় লেগে ৬-১ গোলে এফ সি পোর্তোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নিল পেপ গুয়ার্দিওলার দল। প্রথম পর্বে ৩-১ গোলে হারতে হয়েছিল বায়ার্নকে। জার্মানির দলটির হয়ে জোড়া গোল করেন লেওয়নডস্কি।

Updated By: Apr 22, 2015, 01:57 PM IST
৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখে

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগে স্বপ্নের কামব্যাক বায়ার্ন মিউনিখের। দ্বিতীয় লেগে ৬-১ গোলে এফ সি পোর্তোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নিল পেপ গুয়ার্দিওলার দল। প্রথম পর্বে ৩-১ গোলে হারতে হয়েছিল বায়ার্নকে। জার্মানির দলটির হয়ে জোড়া গোল করেন লেওয়নডস্কি।

বায়ার্ন ঝড়ে উড়ে গেল এফ সি পোর্তো। দুই পর্ব মিলিয়ে পেপ গুয়ার্দিওলার দল জিতল ৭-৪ গোলে। প্রথম লিগে পর্তুগালে গিয়ে কিছুটা অপ্রত্যাশিতভাবে ১-৩ গোলে হারতে হয়েছিল বায়ার্নকে। তার উপর চোটের কারণে খেলতে পারেননি রিবেরি, রবেন, সোয়াইনস্টেইগারের মত তারকারা। ফলে ঘরের মাঠে বায়ার্নের সামনে যে কঠিন চ্যালেঞ্জ ছিল তা বলাই বাহুল্য। খেলার শুরু থেকেই  আক্রমনে ঝড় তোলেন লেওয়নডস্কিরা। ১৪ মিনিটে থিয়াগোর গোলে লিড নিয়ে নেয় বায়ার্ন। তারপর আর থামানো যায়নি জার্মান চ্যাম্পিয়নদের। বিরতির আগেই ৫ গোলে এগিয়ে থেকে ম্যাচ কার্যত পকেটে পুরে নেয় বায়ার্ন মিউনিখ। লেওয়নডস্কির জোড়া গোলের পাশে গোল করেন বোয়েটাঙ আর থমাস মুলার। ৭৩ মিনিটে  মার্টিনেজের গোলে  ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল  পোর্তো। কিন্তু খেলা শেষ হওযার কয়েক মিনিট আগে ফ্রিকিক থেকে করা জ্যাভি অল্যান্সোর দুরন্ত গোল বায়ার্নের দুরন্ত জয় নিশ্চিত করে দেয়। টানা ৪ বছর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠল বায়ার্ন মিউনিখ। শনিবার হার্থা বার্লিনকে হারাতে পারলেই টানা তিনবারের জন্য বুন্দেশলিগা খেতাব নিশ্চিত করে ফেলবে গুয়ার্দিওয়ার দল।