দুই প্রধানে খেলতে রবিবার কলকাতায় এলেন আইলিগ জয়ী দুই বিদেশি

এত আগে সই করালেও কলকাতায় আসতে বেশ দেরি হয়ে গেল সেনেগালের এই বিদেশির। 

Updated: Jul 22, 2018, 09:33 PM IST
দুই প্রধানে খেলতে রবিবার কলকাতায় এলেন আইলিগ জয়ী দুই বিদেশি

ওয়েব ডেস্ক :  দীর্ঘ টালবাহানা ও জল্পনার পর অবশেষে ইস্টবেঙ্গলের হয়ে খেলতে রবিবারই কলকাতায় এলেন কাশিম আইদারা। গত মরশুমে আইলিগ জয়ী মিনার্ভা পঞ্জাবের হয়ে খেলেছিলেন এই সেন্ট্রাল মিডফিল্ডার। একই দিনে মহমেডানের হয়ে খেলতে শহরে চলে এলেন শেষ দিকে মিনার্ভা পঞ্জাবের হয়ে খেলা আর এক মিডফিল্ডার বাজি আর্মান্ড।

আরও পড়ুন - ভারতীয় ফুটবল নিয়ে সিনেমায় কনস্টানটাইনের চরিত্রে অভিনয় করবেন ব্রিটিশ অভিনেতা!

গত মরশুমে আই লিগ চলাকালীনই গোয়ায় কাসিমকে সই করিয়েছিল ইস্টবেঙ্গল। এত আগে সই করালেও কলকাতায় আসতে বেশ দেরি হয়ে গেল সেনেগালের এই বিদেশির।  ভিসা সংক্রান্ত সমস্যার কারণেই কলকাতায় দেরিতে এলেন বলে রবিবার দমদম বিমানবন্দরে জানান কাশিম। দেরি করে এলেও লাল-হলুদে আসতে পেরে বেশ খুশি এই বিদেশি। আই লিগ চ্যাম্পিয়ন হওয়া সত্ত্বেও মিনার্ভা ছেড়ে কলকাতায় আসার কারণ হিসেবে জানান, "এখানে খেলার উত্তেজনা অনেক বেশি। আর ইস্টবেঙ্গল বড় ক্লাব। তাই এসেছি।" ডার্বিতে মাঠে নামার জন্যও মুখিয়ে আছেন কাশিম। ইস্টবেঙ্গলে এবার কোস্টারিকার বিশ্বকাপার জনি অ্যাকোস্টা খেলবেন। তাঁর সঙ্গে খেলার কথায় বেশ উত্তেজিত কাশিম।


এদিকে মহমেডানের হয়ে খেলতে শহরে এসে গেলেন বাজি আর্মান্ড। মহামেডানের জার্সি গায়ে কলকাতা লিগে নামার জন্য মুখিয়ে আছেন তিনি। ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার কলকাতায় প্রথম খেলেছিলেন গত মরসুমে কলকাতা লিগে, রেনবো এসি-র হয়ে। তারপর মরসুমের মাঝেই ইস্টবেঙ্গলে সই করে আইলিগে খেলেন আইভরি কোস্টের বাজি। তারপর বাজিকে ছেড়ে দেয় ইস্টবেঙ্গল। আইলিগের শেষ দিকে যোগ দেন মিনার্ভায়। এমনকি মিনার্ভার জার্সিতে আইলিগ ও জেতেন তিনি। তবে মিনার্ভা থেকে বেরিয়ে নতুন মরসুমে ফের কলকাতার ক্লাব মহমেডানেই খেলার সিদ্ধান্ত নেন বাজি। কঠোর পরিশ্রম করে দলকে ট্রফি এনে দিতে মরিয়া বাজি।