ICC-র ৪ দিনে টেস্টের প্রস্তাবে সায় নেই ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের

চার দিনের টেস্টে সায় নেই প্রাক্তন ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন FICA-র ও ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 9, 2020, 04:12 PM IST
ICC-র ৪ দিনে টেস্টের প্রস্তাবে সায় নেই ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেটের চাহিদা প্রতিদিনই বাড়ছে সঙ্গে ঠাসা ক্রীড়াসূচি। তাই টেস্ট ম্যাচে দিন কমানোর ভাবনা আইসিসি-র। পাঁচ দিনের পরিবর্তে  চার দিনের টেস্ট করার পরিকল্পনা বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার। এই নিয়েই মার্চ মাসে আলোচনায় বসতে চলেছে অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসি-র ক্রিকেট কমিটি। কিন্তু চার দিনের টেস্টে সায় নেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের নিয়ে তৈরি সংগঠন ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের।

ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন বা ICA এর সভাপতি অশোক মালহোত্রাও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে আবেদন জানিয়েছেন যেন আইসিসি-তে চার দিনের টেস্টে সৌরভ যেন ভোট না দেন। অশোক মালহোত্রা জানান, "আমরা বেশিরভাগ সময়েই পঞ্চম দিনেও খেলার ফলাফল পাই। এখন আবার পিঙ্ক বল আসায় মাঠে লোকের ভিড় জমছে। তো কেন হটাত্ করে এত বড় পরিবর্তন করার দরকার পড়ল? এতে সূচিতে আরও বেশি করে টি-টোয়েন্টি ক্রিকেট ফেলা যাবে। "

চার দিনের টেস্টে সায় নেই প্রাক্তন ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন FICA-র ও । যদিও ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন বা ICA কিন্তু FICA বা ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের ছাতার তলায় না থাকলেও প্রাক্তন ক্রিকেটারদের সিংহভাগ চার দিনের টেস্টের ঘোর বিরোধী। এই নিয়েই মার্চ মাসে আলোচনায় বসতে চলেছে অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসি-র ক্রিকেট কমিটি।

আরও পড়ুন - TikTok-এ এবার ক্রিস গেইল! শুরুতেই বুঝিয়ে দিলেন, তাঁর জীবন কতটা রঙিন!

.