Ind vs Aus: টার্গেট ৩২৮, ব্রিসবেনে সিরাজের দাপট, অজি দর্শকদের মুখে আঙুল

 সিরাজ কিন্তু বারবার মাঠেই জবাব দিয়ে যাচ্ছেন।

Updated By: Jan 18, 2021, 12:55 PM IST
Ind vs Aus: টার্গেট ৩২৮, ব্রিসবেনে সিরাজের দাপট, অজি দর্শকদের মুখে আঙুল

নিজস্ব প্রতিবেদন- পরিস্থিতি অনেকটা Sydney Test-র মতোই। এবারও টার্গেট বড়। তবে মস্ত নয়। সিডনিতে পাহাড়ের সমান টার্গেট তাড়া করতে হয়েছিল Team India-কে। লড়াইয়ে ফাঁকি ছিল না। পন্থ, পুজারা, বিহারী, অশ্বিনদের হার না মানা মনোভাব শেষমেশ ম্যাচ ড্র করিয়ে ছেড়েছিল। তবে সেই ড্রতেও গরিমা ছিল। কারণ, খাদের কিনারায় দাঁড়ানো ভারতীয় দলকে ধাক্কা দেওয়ার জন্য অপেক্ষাতেই ছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষমেশ অজিরা পারেনি। এবারও অবশ্য পরিস্থিতি ততটাও ভারতের প্রতিকূলে নেই। Brisbane Test-এর প্রথম ইনিংসে ভারতীয় দল ৩৩৬ রানের ইনিংস গড়েছিল। ফলে দ্বিতীয় ইনিংসে অজিঙ্ক রাহানের দলের কাছে বড় কিছু আশা না করার কোনও কারণ নেই।

অস্ট্রেলিয়া ৩৬৯ ও ২৯৪। ভারতের সামনে ৩২৪ রানের টার্গেট। সেই টার্গেট ছুঁয়ে ফেলতে পারলে Team India ব্রিসবেনে ইতিহাসের নতুন অধ্যায় লিখে আসবে। কাজটা সহজ নয় জানা কথা। তবে অস্ট্রেলিয়ায় পা রাখার পর থেকে ভারতীয় ব্যাটসম্যানদের পারফরম্যান্স-এর নিরিখে বিচার করলে স্বপ্ন তো দেখাই যায়। কামিন্স, হ্যাজলউড, স্টার্কদের সামলাতে অসুবিধা হয়েছিল মায়াঙ্ক, গিল, পুজারাদের। তবে অজি বোলারদেরও হতাশা ফিরিয়ে দিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। তবে Brisbane Test-র চতুর্থ দিন ভারতীয় বোলারদের দাপট ছিল।

আরও পড়ুন-  ছক্কা হাঁকিয়ে তাকালেনই না, সুন্দরের No Look শটের ভিডিয়ো ভাইরাল

সিডনির পর ব্রিসেবেনে এসেও বর্ণবিদ্বেষী মন্তব্য সহ্য করতে হয়েছিল মহম্মদ সিরাজকে। প্রতিবাদ করেছিলেন তিনি। গোটা দলের তরফে আম্পায়ার ও Cricket Australia-র দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল এই ইস্যুতে। সেই সিরাজ কিন্তু বারবার মাঠেই জবাব দিয়ে যাচ্ছেন। ব্রিসবেনে তিনি পাঁচ উইকেট নিলেন। তাঁর দাপটেই অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানে গুটিয়ে গিয়েছে। ডেভিড ওয়ার্নার অল্পের জন্য হাফ সেঞ্চুরি ফস্কালেন। কম রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ হাফ সেঞ্চুরি না করলে অজিদের ইনিংস আরও কম রানে গুটিয়ে যেতে পারত।