কোন ইস্যুতে একরাশ ক্ষোভ উগরে দিলেন BCCI-এর সভাপতি Sourav Ganguly?

আবার ‘বাপি বাড়ি যা’ মেজাজে মহারাজ।

Updated By: Feb 4, 2022, 06:28 PM IST
কোন ইস্যুতে একরাশ ক্ষোভ উগরে দিলেন BCCI-এর সভাপতি Sourav Ganguly?
গর্জে উঠলেন বোর্ড প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রায় তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ ওঠে। এড়িয়ে যান। তবে এ বার যে ব্যাপারটা মারাত্মক বাড়াবাড়ি জায়গায় চলে গিয়েছে সেটা বুঝিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। চুপ করে না থেকে সেই অভিযোগকে ‘বাপি বাড়ি যা’ বলে গ্যালারিতে ফেলে দিলেন বোর্ড প্রধান।

তাঁর বিরুদ্ধে নতুন অভিযোগ হল, বোর্ড সভাপতির পদকে তিনি নাকি কাজে লাগিয়েছেন। নির্বাচনী বৈঠকে উপস্থিত থেকে দল গঠনের ব্যাপারে প্রভাব খাটিয়েছেন। দলের নির্বাচনের বৈঠকে সচিব জয় শাহ, তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মার মাঝে বসে রয়েছেন তিনি। ২০১৯ সালের ২৪ অক্টোবরের সেই ছবি ইদানীং সোশ্যাল মিডিয়াতে ঘুরপাক খাচ্ছে। দেশের একশ্রেণীর সংবাদ মাধ্যম ও নেটনাগরিকরা সৌরভের অধিকার নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দেন। তাঁদের দাবি দল নির্বাচনে বোর্ড সভাপতির হাজির থাকার কোনও অধিকার নেই।

যদিও সব অভিযোগকে ভিত্তিহীন বলে সৌরভ বলেন, “আমি মনে করি না যে আমার কাউকে এই বিষয়ে উত্তর দেওয়ার কোনও প্রয়োজন রয়েছে। তাই এই ভিত্তিহীন অভিযোগগুলির কোনওটিকে আমি গুরুত্বই দিচ্ছি না। আমি বিসিসিআইয়ের সভাপতি এবং বিসিসিআই-এর সভাপতির যা করা উচিত, সেটাই আমি করে থাকি।“

Sourav Ganguly BCCI

ভাইরাল হওয়া ছবিতে সৌরভের সঙ্গে জয় শাহ, কোহলি, রোহিত ছাড়াও রয়েছেন যুগ্ম সচিব জয়েশ জর্জ। সৌরভ পালটা কটাক্ষ করে নিন্দুকদের জানিয়ে দেন যে সঠিক তথ্য ছাড়াই তাঁকে অহেতুক কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে।

সৌরভ যোগ করেছেন, “আমি একটি ছবি দেখতে পাচ্ছি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। সেই ছবিতে বলা হচ্ছে, আমি একটি নির্বাচক কমিটির বৈঠকে বসে আছি। এটা আমি স্পষ্ট করে দিতে চাই, সেই ছবি নির্বাচন কমিটির বৈঠকের নয়। জয়েশ জর্জ নির্বাচক কমিটির বৈঠকের অংশ নন। ভারতের হয়ে ৪২৪টি আন্তর্জাতিক ম্যাচ আমি খেলেছি। আমি এতটা বোকা নই, সেটা কি মানুষকে মনে করিয়ে দেওয়ার দরকার আছে!”

মহেন্দ্র সিং ধোনির নেতিত্বে ভারতীয় দল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পরপর টেস্ট সিরিজ হেরেছিল। এরপর দল নির্বাচনী সভায় ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে তাঁকে ছেঁটে ফেলতে চেয়েছিলেন তৎকালীন নির্বাচক মহিন্দর অমরনাথ। কিন্তু বোর্ড সভাপতির ক্ষমতা প্রয়োগ করে ধোনিকে অধিনায়ক রেখে দিয়েছিলেন প্রাক্তন প্রধান এন শ্রীনিবাসন।

বর্তমান বোর্ড সভাপতি কিন্তু সেই নীতি লঙ্ঘন করেননি। সেটাই বুঝিয়ে দিলেন মহারাজ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.