নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই বিরাট কোহলি

যে ব্যাটসম্যানের দিকে তাকিয়ে থাকে ভারতের ক্রিকেট অনুরাগীরা, সেই বিরাটকে কেন খেলানো হবে না কিউদের দেশে?

Updated By: Jan 26, 2019, 07:56 AM IST
নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই বিরাট কোহলি
ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের এক নম্বর ব্যাটসম্যান। তিনি আবার দলের নেতাও। তিনিই থাকছেন না নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং বিরাটদের, দল অপরিবর্তিত

যে ব্যাটসম্যানের দিকে তাকিয়ে থাকে ভারতের ক্রিকেট অনুরাগীরা, সেই বিরাটকে কেন খেলানো হবে না কিউদের দেশে? দ্বিতীয় একদিনের ম্যাচের ঠিক আগেই আসা এই খবরে হইচই পড়ে গিয়েছে। সকলেই জানতে ইচ্ছুক কেন, বিরাটকে টি-২০ সিরিজের দলে রাখা হল না?

বিসিসিআই-এর তরফে জারি করা একটি মিডিয়া বিবৃতিতে জানানো হয়েছে বিরাটের অনুপস্থিতির খবর। সেখানে জানানো হয়েছে, শুধু টি-২০ সিরিজ নয়, একদিনের সিরিজের শেষ দু'টি ম্যাচও খেলবেন না ক্যাপ্টেন কোহলি।

আরও পড়ুন: দ্বিতীয় একদিনের ম্যাচে মাঠে নামার আগে বে ওভালে টিম ইন্ডিয়াকে স্বাগত জানাল মাউরি জনজাতি

বোর্ডের বক্তব্য, গত কয়েকমাস ধরে টানা ক্রিকেটের মধ্যে রয়েছেন বিরাট। ফলে তাঁর উপর চাপ বাড়ছে। নিউজিল্যান্ড থেকে ফিরলেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। তাই তার আগে বোর্ড চাইছে বিরাটকে পর্যাপ্ত বিশ্রাম দিতে। সেই কারণেই তাঁকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের শেষ দু'টি ম্যাচ ও টি-২০ সিরিজের দলে রাখা হয়নি।

আরও পড়ুন: শামিকে এত ফিট আগে দেখেননি কোহলি!

তবে বিরাটের পরিবর্তে দলে নতুন কোনও সদস্যকে যুক্ত করা হচ্ছে না। আর বিরাটের পরিবর্তে দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। এর আগে এশিয়া কাপে বিরাটকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সেই সিরিজেও রোহিত শর্মাই ছিলেন অধিনায়ক। সেখানে জয় পেয়েছিল ভারত।

.