জাহিরকে বোলিং কোচ করছে না বিসিসিআই, কেন জানেন

জাহির খানকে ভারতীয় দলের বোলিং কোচ করার পরিকল্পনা থেকে সরে এল বিসিসিআই। ভারতীয় দলে এখন বেশ কয়েকজন প্রতিশ্রুতিবান বোলার। এতদিন যে পেস বিভাগকে দুর্বল জায়গা ধরা হত, মহম্মদ সামি থেকে ভূবনেশ্বর কুমার-উমেশ যাদবদের উপস্থিতিতে এই সেটাই ভারতীয়দের শক্তির জায়গা ধরা হচ্ছে। তা ছাড়া বিদেশ সফরে ভাল করতে মরিয়া বোর্ড, আর তার জন্য চাই শক্তিশালী পেস অ্যাটাক। এসবের জন্যই জাহিরকেই সামি-ভূবি-অশ্বিনদের অভিভাবক হিসেবে চেয়েছিলেন বোর্ড কর্তারা। অনিল কুম্বলে- বিরাট কোহলি নাকি নিজে এ ব্যাপারে উদ্যোগী হয়েছিলেন। কিন্তু বোর্ড শেষ অবধি জ্যাককে কোচ হিসেবে পাওয়ার ইচ্ছা থেকে সরে দাঁড়াল দুটো কারণে।

Updated By: Nov 23, 2016, 01:14 PM IST
জাহিরকে বোলিং কোচ করছে না বিসিসিআই, কেন জানেন

ওয়েব ডেস্ক: জাহির খানকে ভারতীয় দলের বোলিং কোচ করার পরিকল্পনা থেকে সরে এল বিসিসিআই। ভারতীয় দলে এখন বেশ কয়েকজন প্রতিশ্রুতিবান বোলার। এতদিন যে পেস বিভাগকে দুর্বল জায়গা ধরা হত, মহম্মদ সামি থেকে ভূবনেশ্বর কুমার-উমেশ যাদবদের উপস্থিতিতে এই সেটাই ভারতীয়দের শক্তির জায়গা ধরা হচ্ছে। তা ছাড়া বিদেশ সফরে ভাল করতে মরিয়া বোর্ড, আর তার জন্য চাই শক্তিশালী পেস অ্যাটাক। এসবের জন্যই জাহিরকেই সামি-ভূবি-অশ্বিনদের অভিভাবক হিসেবে চেয়েছিলেন বোর্ড কর্তারা। অনিল কুম্বলে- বিরাট কোহলি নাকি নিজে এ ব্যাপারে উদ্যোগী হয়েছিলেন। কিন্তু বোর্ড শেষ অবধি জ্যাককে কোচ হিসেবে পাওয়ার ইচ্ছা থেকে সরে দাঁড়াল দুটো কারণে।

আরও পড়ুন- খেলার সব খবর

১) জাহির চাইছেন, পুরো সময়ের জন্য নয়, বরং পার্ট টাইমে ভারতীয় দলের বোলিং কোচ কাজ করবেন। ২) জাহির বোলিং কোচ হিসেবে একশো দিন সার্ভিসের জন্য ৪ কোটি টাকা পারিশ্রমিক চাইছেন। বিসিসিআই জাহিরকে পুরো সময়ের দায়িত্ব দিতে চায়। আর জাহিরের আর্থিক দাবিটা বেশ বড় মনে হয়েছে। আর তাই বোর্ড জাহিরকে নিয়ে উত্‍সাহ হারিয়েছে।

জাহির এখন আইপিএলের দিকেই গুরুত্ব দিতে চান।

.